আজ থেকে শিক্ষার্থীদের কলতানে মুখর হবে শিক্ষাপ্রতিষ্ঠান

শিক্ষাঙ্গন

শ্রেণী কক্ষে কার্যক্রমের সার্বিক প্রস্তুতি পরিদর্শনে যাবেন শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব স্তরের শিক্ষা প্রতিষ্ঠানে আজ রবিবার (১২ সেপ্টেম্বর) থেকে শ্রেণি কার্যক্রম শুরু হচ্ছে। সকালে শিক্ষার্থীরা নিরাপদ শারীরিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠানে যাবে। বিদ্যালয়ের রুটিন অনুযায়ী, শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণী পাঠদান শুরু হবে। শ্রেণী পাঠদান শুরুর আগেই শিক্ষার্থীদের ফুল ও চকলেট দিয়ে বরণ করবেন শিক্ষকরা।

শিক্ষা প্রাতষ্ঠানে পাঠদান শুরুর প্রথম দিন রবিবার (১২ সেপ্টেম্বর) শ্রেণী কক্ষে কার্যক্রমের সার্বিক প্রস্তুতি পরিদর্শনে যাবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এদিন সকাল ১০টায় তিনি রাজধানীর আজিমপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজে যাবেন। এরপর কলাবাগান লেক সার্কাস স্কুলে যাবেন শিক্ষামন্ত্রী।

করোনার সংক্রমণ বিস্তার রোধে দীর্ঘ দেড় বছর ধরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের পর রবিবার (১২ সেপ্টেম্বর) শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিয়ে সরাসরি শ্রেণী কার্যক্রম পরিচালনার নির্দেশ দেওয়া হয়। সরকারের ওই নির্দেশনার আলোকে শারীরিক উপস্থিতিতে শ্রেণী কার্যক্রম পরিচালনার জন্য আগে থেকেই শিক্ষা প্রতিষ্ঠান প্রস্তুত করার নির্দেশনা ছিল। শ্রেণী কার্যক্রম প্রস্তুতি ছাড়াও শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের বরণ করতে সাজানো হয়েছে শিক্ষা প্রতিষ্ঠান ও শ্রেণী কক্ষ।