ভুয়া ম্যাজিস্ট্রেট আটক

অপরাধ

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর উত্তরায় ভুয়া ম্যাজিস্ট্রেট ও ভুয়া উপ-সচিব পরিচয় প্রদানকারী এক প্রতারককে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেফতারকৃত প্রতারকের নাম মো. গোলাম মোস্তফা (৩৮)।
জানা গেছে, রোববার মধ্যরাতে সিআইডির সিরিয়াস ক্রাইম স্কোয়াডের একটি বিশেষ দল উত্তরা পশ্চিম থানা উত্তরা ১১ নম্বও সেক্টরের একটি অ্যাপার্টমেন্টে অভিযান চালিযে তাকে গ্রেফতার করে। সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার মো. ফারুক হোসেন গনমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, ধৃত প্রতারক গোলাম মোস্তফা নিজেকে ২৪তম বিসিএস প্রশাসন ক্যাডারের একজন কর্মকর্তা, ম্যাজিস্ট্রেট আবার কখনও সচিবালয়ে কর্মরত বলে পরিচয় দিতেন। প্রতারক বিয়ের প্রলোভন দেখিয়ে পাঁচজনের কাছ থেকে প্রায় ৭৫ লাখ টাকা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নিয়েছেন।
সিআইডি’র এই কর্মকর্তা আরও বলেন, মামলার তদন্তে সিআইডি আরও জানতে পারে, ঢাকা শহরের কিছু অসাধু ঘটকের কাছ থেকে অবিবাহিত মেয়েদের বায়োডাটা টাকার বিনিময়ে সংগ্রহ করে তাদের সাথে ফোনে যোগাযোগ শুরু করে। তাদের পরিবারের সদস্য বিশেষত পাত্রীর মায়ের সাথে সখ্যতা গড়ে তোলে এবং বিশ্বস্ততা অর্জন করে। এরপর বিভিন্ন সময়ে নানা অজুহাত যেমন- পিএইচডি করতে বিদেশ যাওয়া, দুদককে ঘুষ দেয়া, বদলি বাতিলকরণ করাসহ নানা অজুহাতে বিবাহ প্রার্থীদের কাছ থেকে টাকা ধার নিতেন। পরবর্তীতে ধারকৃত টাকা ফেরত না দিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন করে দিতেন।তার মূল টার্গেট ছিল বিত্তবান পরিবারের অবিবাহিত ও চাকরিজীবী মেয়ে।
পুলিশ জানায়, গত ১১ ফেব্রুয়ারি প্রতারণার শিকার হয়ে বেসরকারি ব্যাংকে কর্মরত এক নারী বাদী হয়ে ঢাকার ক্যান্টনমেন্ট থানায় প্রতারক গোলাম মোস্তফার নামে একটি প্রতারণার মামলা দায়ের করেন।ওই মামলার তদন্তের দায়ভার নেয় সিআইডি।পরবর্তীতে দীর্ঘ তদন্তের পর সিরিয়াস ক্রাইম স্কোয়াডের অতিরিক্ত পুলিশ সুপার রাজীব ফরহানের তত্ত্বাবধানে সহকারী পুলিশ সুপার মো. সুমন রেজার নেতৃত্বে একটি দল রোববার মধ্যরাতে উত্তরা ১১ নম্বর সেক্টরের একটি অ্যাপার্টমেন্ট বাসায় অভিযান চালিয়ে ভুয়া ম্যাজিস্ট্রেট ও ভুয়া উপ-সচিব পরিচয় প্রদানকারী মো. গোলাম মোস্তফাকে গ্রেফতার করে।


বিজ্ঞাপন