পিতার বিরুদ্ধে মেয়েকে ধর্ষণের মামলা: রায় ৯ ফেব্রুয়ারি

আইন ও আদালত

নিজস্ব প্রতিনিধি: নিজ মেয়েকে ধর্ষণের অভিযোগে কামাল হোসেনের বিরুদ্ধে রাজধানীর বাড্ডা থানায় দায়ের করা মামলার রায় ঘোষণার জন্য আগামী ৯ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত। বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম মোছা. কামরুন্নাহারের আদালত এ আদেশ দেন।


বিজ্ঞাপন

এদিন মামলার রায় ঘোষণার জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলার রায় প্রস্তুত না হওয়ায় বিচারক রায়ের জন্য নতুন এ দিন ধার্য করেন।

এর আগে ১৯ জানুয়ারি রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের দিন ঘোষণার জন্য আজকের দিন নির্ধারণ ছিল। মামলায় ৮ জন সাক্ষীর মধ্যে ৬ জনের সাক্ষ্য নেন আদালত।

মামলা সূত্রে জানা যায়, ৮-৯ বছর আগে মেয়েটির বাবা-মায়ের ডিভোর্স হয়। এরপর মেয়েটি তার দাদীর কাছে থাকতো। আসামি বাবা কামাল হোসেন লিপি বেগম নামে আরেকজনকে বিয়ে করে। এরপর ২০১৯ সালে এপ্রিল মাসে বাবা তার মেয়েটিকে রূপনগর আবাসিক এলাকার বস্তিতে নিয়ে যায়। মেয়েকে ওইখানে নিয়ে যাওয়ায় তার সৎ মায়ের সঙ্গে বাবার ঝগড়া হয়। এরপর ২ মে মেয়েটিকে নিয়ে তার বাবা বাড্ডা আব্দুল্লাহবাগ এলাকায় বাসা ভাড়া নেয়। এরপর ৪ মে এবং ৫ মে কামাল হোসেন মেয়েটিকে ধর্ষণ করে।

ওই ঘটনায় মেয়েটি বাদী হয়ে বাবা কামাল হোসেনের বিরুদ্ধে বাড্ডা থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করে। মামলা দায়েরের পর কামাল হোসেনকে গ্রেফতার করে পুলিশ। এরপর মামলায় তদন্ত কর্মকর্তা বাড্ডা থানার পুলিশের উপপরিদর্শক আল-ইমরান আহম্মেদ আসামি কামাল হোসেনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। গত ১২ অক্টোবর আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।