প্রতিবন্ধী হৃদয়’র পরিবারের উপর বর্বরোচিত সন্ত্রাসী হামলায় গ্রেপ্তার ২

সারাদেশ

 

আজকের দেশ রিপোর্ট : ফেনী সদর উপজেলার মোটবী ইউনিয়ন’র শাহাপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে জন্ম লগ্ন থেকে শারিরীক প্রতিবন্ধী রমজানুল ইসলাম হৃদয়’র পরিবারের উপর বর্বরোচিত সন্ত্রাসী হামলা করে গাজাখোর বাবু (২৮) ও সাফায়েত হোসেন সাফিন (২২)।

মামলার বিবরণ ও স্থানীয়দের মতে গত সোমবার দুপুরে শারিরীক প্রতিবন্ধী তাজুল ইসলামের বসতবাড়ির (মীর হোসেন ইন্জিঃ বাড়ীর) সীমনায় লাগানো গাছ জোর করে কেটে নেওয়ার সময় একইবাড়ীর গাজাখোর সন্ত্রাসী বাবু(২৮) পিতা অজ্ঞাত ও তার সেলক সেফায়েদ হোসেন সাফিন(২২), পিতা দেলওয়ার হোসেন (৫৫)
ফাতেমা অাক্তার প্রকাশ (৩৮) স্বামী দেলওয়ার হোসেন পলাতক রয়েছে বলে জানাযায়,

লোকের মারফত খবর পেয়ে শারিরীক প্রতিবন্ধী তাজুল ইসলামের বাঁধা দিলে সন্ত্রাসীরা হাতের কুঠাল দিয়ে তাকে অাক্রমণ করে স্বামীকে বাঁচাতে এসে স্ত্রী বিবি হাজেরা(৪২) গুরুতর জখম হোন, মা কে বাঁচাতে এসে মেয়ে শারিরীক প্রতিবন্ধী তাছলিমা অাক্তার রিতু(২১), ছেলে রমজানুল ইসলাম হৃদয় (২৫), শরিফুল ইসলাম(১৯) ও প্রতিবেশি জরিনা বেগমের ডান পা জখম হয়।

বিবি হাজেরা বেগম সহ সবাইকে প্রাথমিক চিকিৎসার জন্য প্রথমে ফেনী সদর হাসপাতালে ভর্তি করানো হলেও বিবি হাজেরার শারিরীক অবস্থার অবনতি হলে ডাক্তার তাকে উন্নত চিকিৎসার জন্য চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।

ফেনী মডেল থানার ওসি জানান, বিষয়টা খুব মর্মান্তিক একটি শারিরীক প্রতিবন্ধী পরিবার হামলা কোন ভাবে কাম্য হতে পারেনা, তিনি জানান হামলাকারী বাবু ও সাফিন কে গ্রেপ্তার করলেও পলাতক রয়েছে ফাতেমা অাক্তার (প্রকাশ নাম)। অতি দ্রুত তাকেও গ্রেপ্তার’র করা হবে।

এদিকে স্থানীয় এলাকারবাসী জানান, জন্মলগ্ন থেকে শারিরীক প্রতিবন্ধী পরিবারটি নিরিহ, সমাজ সেবা থেকে সরকারী নিবন্ধনসহ প্রতিবন্ধী বই ও কার্ড থাকা সত্তেও তার পরিবারের উপর হামলার নিন্দা জানান হৃদয়ের বন্ধুমহুল, এদিকে তাজুল ইসলামের পরিবারটি শারিরীক প্রতিবন্ধী হয়েও অন্য ৮-১০ টা পরিবারের মতো সমাজের সকলের সাথে সুন্দর ভাবে নিজ সামর্থ্য অনুযায়ী বসবাস করে অাসছে, কখনও সমাজের কারো সাথে ঝগড়া- বিবাদে লিপ্ত ছিলো না, তাঁর পরিবারের উপর এমন নগ্ন হামলার তীব্র নিন্দা জানাই শাহপুর সমাজের পক্ষ থেকে এবং প্রশাসন’র কাছে হামলাকারীদের দৃষ্টান্ত শাস্তি দাবী জানায়।

এদিকে মামলা করার পরে শারিরীক প্রতিবন্ধী তাজুল ইসলামের পরিবারকে হুমকি দিচ্ছে বিভিন্ন মহুল থেকে। প্রশাসন’র কাছে প্রতিবন্ধী পরিবারের জীবনের নিরাপত্তা সহ হামলাকারীদের দ্রুত বিচারেরদাবী জানান তাজুল ইসলামের পরিবার।