মতিঝিলে আদমজী কোর্ট ভবনে ভয়াবহ অগ্নিকান্ড

রাজধানী

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মতিঝিলের আদমজী কোর্ট বানিজ্যিক ভবনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।
জানা গেছে, রাজধানীর বাণিজ্যিক এলাকা মতিঝিলে বাংলাদেশ পাটকল করপোরেশন ভবন আদমজী কোর্টে সপ্তম তলায় অগ্নিকা-ের সূত্রপাত ঘটে। অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মোট ১৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। ফায়ার সার্ভিসের কর্মীদের সাথে আগুন নির্বাপনে স্থানীয় থানা পুলিশ অংশ নিয়েছেন। একপর্যায়ে বেলা বিকাল ৩টা ৩৫ মিনিটের সময় নিয়ন্ত্রণ করা হয়।
ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রাসেল শিকদার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, সোমবার দুপুর ১টা ৩৫ মিনিটের দিকে রাজধানীর মতিঝিলে আদমজী কোর্ট বাণিজ্যিক ভবনের সাত তলা ভবনের সাত তলায় আগুনের সুত্রপাত হয়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদর দপ্তর থেকে ১১টি ইউনিট ও খিলগাও থেকে একটি ইউনিট এবং বাংলাদেশ ব্যাংক স্পেশাল ফায়ার সার্ভিসের আরও একটি ইউনিটসহ মোট ১৩টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করেন। বেলা ৩টা ৩৫ মিনিটের দিকে আগুন নির্বাপন করা হয়। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। এই অগ্নিকান্ডের ঘটনায় সন্ধ্যা পর্যন্ত কোন হতাহতের খবর পাওয়া যায়নি।