উত্তপ্ত ক্রিকেট অঙ্গন

এইমাত্র ক্রিকেট খেলাধুলা

বিসিবি’র কড়া সমালোচনায় মাশরাফী!
হঠাৎ দেশে ফিরছেন সাকিব

 

এম এ স্বপন : বাংলাদেশের ক্রিকেট অঙ্গনে বিরাজ করছে উত্তপ্ত পরিস্থিতি। বাংলাদেশ ক্রিকেটের গুরুত্বপূর্ণ খেলোয়াড় সাকিব আল হাসান ও বিসিবির চলমান দ্বন্দ্বে নতুন করে ঘি ঢাললেন মাশরাফী বিন মর্তুজা। একটি বেসরকারি টেলিভিশনে সম্প্রতি বিস্ফোরক মন্তব্য করেছেন মাশরাফী। তিনি বিসিবি কর্মকর্তাদের বিদেশ সফর, অফিস করা না করা, তাকে দল থেকে বাদ দেওয়াসহ নানা বিষয়ে মুখ খুলেছেন।
অনুষ্ঠানটির প্রোমো ভিডিওটিতে মাশরাফী আরও বলেন, যে মানুষগুলো কথা বলছে, ওদের অবদান কী? অবদানগুলো যদি আমি তুলে ধরি, সেইটা তো খারাপ হয়ে যাবে। একটা ওয়ার্ল্ডকাপে ৫০ জন যাচ্ছেন। মাশরাফীর চৌদ্দগুষ্টি উদ্ধার করছেন। খুবই অবাক লাগে। এনারা কি কোনো তথ্য রাখেন? কিন্তু কেউ কি নিজের টাকায় গেছে নাকি, একটু শোনেন তো।
এর আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, ‘ফিটনেস ইস্যুতে মাশরাফীকে হয়তোবা ওয়েস্ট ইন্ডিজ সিরিজে রাখা হবে না।’
এমন মন্তব্যের বিষয়ে মাশরাফী বলেন, ডেটাগুলো একটু বের করে দেখেন, আমার একটা ফিটনেস টেস্ট ফেল আছে কিনা। আমি তো এগুলো ক্যামেরার সামনে এসে বলি নাই। আমাকে বাদ দেওয়ার সময় কোনো আলোচনাই আমার সঙ্গে করা হয়নি। অথচ বিসিবি বলছে, আলোচনা হয়েছে। আমি তো এগুলা ক্যামেরার সামনে বলিই নাই।
এর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড নিয়ে সাকিবের মন্তব্যের বিষয়ে বোর্ড সভায় আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হয়েছে বিসিবির পক্ষ থেকে। রোববার সংবাদমাধ্যমকে বিসিবি পরিচালক নাইমুর রহমান দুর্জয় এ তথ্য জানিয়েছেন।
বিসিবি পরিচালক দুর্জয় আরও বলেন, জাতীয় দলের ক্রিকেটার হয়ে বিসিবির বিরুদ্ধে কথা বলতে পারেন না সাকিব।
বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বলেন, আইপিএলে সাকিব আল হাসানের খেলার অনাপত্তিপত্র পুনর্বিবেচনা করবে বিসিবি।
হঠাৎ দেশে ফিরছেন সাকিব : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চলা বিতর্কের মধ্যে দেশে ফিরছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। যদিও সাকিবের দেশে ফেরার কারণ এখনো জানা যায়নি। তৃতীয় সন্তানের জন্মের ক্ষণে পরিবারের পাশে থাকতে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন তিনি।
সোমবার দিবাগত রাত ২টায় সাকিব বাংলাদেশে অবতরণ করবেন। কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে বাংলাদেশে আসবেন সাকিব। সংশ্লিষ্ট সূত্রে বিষয়টি জানা গেছে।
এদিকে নিউজিল্যান্ড সফরে টাইগাররা। পিতৃত্বকালীন ছুটিতে থাকা সাকিব নেই দলের সঙ্গে। গত ১৬ মার্চ প্রথমবারের মতো পুত্রসন্তানের বাবা হন সাকিব, যা সাকিব-শিশির দম্পতির তৃতীয় সন্তান।
সম্প্রতি এক সাক্ষাৎকারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ঊর্ধ্বতন কর্তাদের নিয়ে বেফাঁস মন্তব্য করলে নতুন করে বিতর্কে জড়ান সাকিব। বিশ্বসেরা এই অলরাউন্ডারকে ঘিরে অসন্তোষ দেখা দিয়েছে বোর্ডে।
এ বিষয়ে গত রোববার (২১ মার্চ) বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের বাসভবনে বৈঠক করেন প্রভাবশালী বোর্ড পরিচালকরা। সেখান থেকে বের হয়ে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে অসন্তোষ প্রকাশ করেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান ও এইচপি ইউনিটের প্রধান নাঈমুর রহমান দুর্জয়।


বিজ্ঞাপন