মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মতিয়র রহমান তালুকদার’র ১৩তম মৃত্যু বার্ষিকী পালিত

সারাদেশ

সরিষাবাড়ী প্রতিনিধি : মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক,ক্ষণজন্মা বীর পুরুষ ও অবিসংবাদিত নেতা অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদার’র ১৩তম মৃত্যুবার্ষিকী আজ শুক্রবার জামালপুরের সরিষাবাড়ীতে স্বাস্হ্য বিধি মেনে উপজেলা আওয়ামীলীগের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় দলীয় কার্যালয়ে সংক্ষিপ্ত আলোচনা, জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন, দলীয় পতাকা অর্ধনমিত করণ ও মরহুমের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিনের প্রথম ভাগের কর্মসূচি শুরু হয়। ২০০৮ সালের ১৬ জুলাই এই ক্ষণজন্মা বীর পুরুষ পরলোক গমন করেন । এ উপলক্ষ্যে উপজেলা আওয়ামী লীগ দিনব্যাপী নানা কর্মসূচি পালন করেছে।

তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ছিলেন। তিনি মুক্তিযুদ্ধের ১১ নম্বর সেক্টরের সদর দপ্তর (কামালপুর) মহেন্দ্রগঞ্জের বিচারক, মুজিবনগর সরকারের বিচারপতি, কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্যসহ জামালপুর জেলা আওয়ামী লীগ ও জেলা আইনজীবী সমিতির একাধিকবার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। জামালপুর ল’ কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ছিলেন। এ ছাড়াও তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন।
মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে কালোব্যাজ ধারণ,কবরে পুস্পস্তবক অর্পণ ও কবর জিয়ারত , কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল ও উপজেলার বিভিন্ন মসজিদে খাবার বিতরণ করা হয়েছে। এসব কর্মসূচিতে উপস্হিত ছিলেন ও মরহুমের স্মৃতিচারণা করেন মরহুমের তনয় তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপিসহ উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান,উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব ছানোয়ার হোসেন বাদশা,সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ ড.হারুন অর রশিদ, পৌর মেয়র মনির উদ্দিন, সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ লতিফ,মোস্তাফিজুর রহমান শাহজাদা, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল গণি, সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান এলিন,খোরশেদ আলম ভিপি, সরিষাবাড়ী কলেজের অধ্যক্ষ সরোয়ার জাহান, সরিষাবাড়ী মাহমুদা সালাম মহিলা কলেজের গভর্ণিং বডির সভাপতি বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান, পৌর কাউন্সিলর সাখাওয়াত আলম মুকুলসহ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। উল্লেখ্য যে, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদার তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি ও বাংলাদেশ সুপ্রীম কোর্ট, হাইকোর্ট বিভাগের বিচারপতি মাহমুদুল হাসান তালুকদার’র বাবা।