সদস্য পদের নির্বাচন নিয়ে টান টান উত্তেজনা স্বরূপকাঠীতে

অন্যান্য বরিশাল রাজনীতি সারাদেশ

পিরোজপুর প্রতিনিধি : টান টান উত্তেজনা বিরাজ করছে স্বরূপকাঠী উপজেলার সোহাগদল ইউনিয়ন পরিষদের নির্বাচন নিয়ে। ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. হাসিব মিয়ার মৃত্যুর পর সদস্য পদ শূন্য হয়ে যায়। সরকারি নিয়ম অনুযায়ী ৯০ দিনের মধ্যে নির্বাচন করার বিধান রয়েছে। আর সে মতে বিধি অনুযায়ী ৮ নং ওয়ার্ডের প্রার্থীদের ভোট যুদ্ধে নেমে পড়েছে। ইউনিয়ন পরিষদের তথ্যমতে এই ওয়ার্ডের ভোটারের সংখ্যা প্রায় ২৫০০ মত। আর বর্তমানে প্রার্থীর সংখ্যা ৬ জন।
গতবারের নির্বাচন নিয়ে নানান প্রশ্ন থাকলেও এবারের সদস্য নির্বাচন হবে আলাদা আঙ্গিকে। বর্তমান মন্ত্রী অত্যন্ত সুচতুর বিধায় দারুণ হিসাব নিকাশ করে পথ চলেন। দায়িত্বশীল একজন মন্ত্রীর কারণে স্বরূপকাঠি উপজেলাবাসী সুষ্ঠু ও সুন্দর উপজেলা নির্বাচন পেয়েছে। ভোটাররা স্বাধীন মত ভোট দিতে পেরেছেন। এ ব্যাপারে সোহাগদলের প্রবীণ ব্যাক্তিরা গণমাধ্যমকর্মীদের বলেন, ওয়ার্ড নির্বাচন হতে পারে কিন্তু সরকার সঠিক পথে আগাচ্ছে। বর্তমান প্রশাসনের ভূমিকাও প্রশংসার দাবিদার। আর সে আলোকে সম্মানিত সদস্যরা নির্বাচন করতে বদ্ধপরিকর। বিশেষ করে সমাজ সেবায় সুনাম অর্জন করতে আটঘাট বেধে নেমেছে এবারের নির্বাচন নিয়ে। গত নির্বাচনের ২য় হওয়া প্রার্থী জনপ্রিয় এবি দুলাল ঠান্ডা মাথায় হিসেবে করে পা দিচ্ছে। গত নির্বাচনে সামান্য ভোটে পরাজিত হয়েছিল জহুরুল ইসলাম দুলাল। তবে তালা প্রতীকের প্রার্থীকে এক নামে চিনে এবি দুলাল।
সদাহাস্যোজ্জল ও মিশুক মনের সমাজসেবক তালা প্রতীকের এবি দুলাল এরই মধ্যে সুনজরে রয়েছে সকলের কাছে। গত বারের দোষ-গুনকে আমলে নিয়ে এরই মধ্যে প্রচারনায় বেশ এগিয়ে। ছয়জন প্রার্থীর মধ্যে একটা আলাদা বৈশিষ্ট্য নিয়ে সকলের মন জয় করে চলছে সুকৌশলে এবি দুলাল। এছাড়াও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসাবে বেশ গ্রহণ যোগ্যতা রয়েছে ভোটারদের মাঝে। দলমত নির্বিশেষে মানুষের দুয়ারে দুয়ারে গিয়ে দোয়া নিয়ে আগামীর মিশন নিয়ে এগোচ্ছে। ২৫ তারিখের নির্বাচনের ছয় প্রার্থীরা হলেন এবি দুলাল, মো. আবুল কালাম, মো. নূরুল ইসলাম, উজ্জ্বল ডেকারেটর, পান ব্যাবসায়ী মো. দুলাল ও আরৎদার মো. স্বপন প্রমুখ।
এদিকে নির্বাচনের বাকী আর মাত্র ১১ দিন। সময় স্বল্পতার কারণে সব প্রার্থী বর্তমানে ভোটারদের বাসায় বাসায় দোয়া চাওয়াসহ উঁকিঝুঁকি দিচ্ছে নজরে আসার জন্য। সর্বশেষ পর্যায়ে চমৎকার লাগছে স্থানীয় সদস্য পদের নির্বাচন। এলাকার প্রবীণ কদম আলী মিডিয়াকে বলেন, জাতীয় নির্বাচনে ভোট দেওয়া লাগেনি। কিন্তু এবারে স্থানীয় নির্বাচনে ভোট দেওয়া দরকার। আর প্রার্থীরা সেই কথাই বলে যাচ্ছে সর্বত্র। সদালাপী প্রার্থী এবি দুলাল সকালের সময়কে বলেন, আমি মানুষের সেবা করতে চাই। গতবারও আমাকে ভোটাররা ভোট দিয়েছিল। এবারও দিবেন আর সেই দেওয়াটাই হবে আমার জন্য আর্শীবাদ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *