পুলিশের বিরুদ্ধে দায়িত্বে অবহেলা ও মাদকের সম্পৃক্ততার অভিযোগ পেলে কঠোর ব্যবস্থা

অপরাধ

মো. রফিকুল ইসলাম, নড়াইল : কোন পুলিশ সদস্যের দায়িত্বে অবহেলা, মাদকের সাথে সম্পৃক্ততার অভিযোগ পেলে তার বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা গ্রহণ করা হবে। নড়াইল জেলা পুলিশের আয়োজনে মাসিক কল্যাণ সভা ও আগস্ট মাসের ভালো কাজের জন্য মানদণ্ড অনুযায়ী শ্রেষ্ঠ অফিসারদের পুরস্কৃত বিতরণ কালে নড়াইল পুলিশ সুপার এসব কথা বলেন ।


বিজ্ঞাপন

গতকাল শুক্রবার ১০ সেপ্টেম্বর সকাল ১০ টায় নড়াইল জেলা পুলিশের আয়োজনে মাসিক কল্যাণ সভা, জেলা পুলিশ লাইন্স ড্রিলসেটে অনুষ্ঠিত হয়।

কল্যাণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইল জেলার পুলিশ সুপার প্রবীর কুমার রায়, পিপিএম (বার)।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ রিয়াজুল ইসলাম, (সদর সার্কেল) তানজিলা সিদ্দিকা, অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়ার্টার) এস.এম কামরুজ্জামান, সকল থানা ও বিভিন্ন পুলিশ ইউনিটের অফিসার ইনচার্জ সহ পুলিশ সদস্যগণ।

কল্যাণ সভা শেষে আগস্ট/২০২১ ইং মাসের বিভিন্ন ক্যাটাগরিতে যে সকল পুলিশ অফিসার ও ফোর্সগণ শ্রেষ্ঠ স্থান অধিকার করেছেন, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, পিপিএম (বার) তাদের হাতে পুরস্কার তুলে দেন।

পুরস্কারপ্রাপ্ত অফিসার ও ফোর্সগণ যথাক্রমে, অস্ত্র উদ্ধারে শ্রেষ্ঠ অফিসার কালিয়া থানার পুলিশ পরিদর্শক জনাব আমানুল্লাহ আল-বারী, হত্যা মামলার আসামি গ্রেফতারে শ্রেষ্ঠ অফিসার নড়াইল সদর থানার পুলিশ পরিদর্শক শিমুল কুমার দাস, এলআইসি শাখার শ্রেষ্ঠ অফিসার জেলা গোয়েন্দা শাখার এএসআই (নিঃ) মোঃ আবুল কামাল, নড়াইল সদর থানার শ্রেষ্ঠ বিট অফিসার এসআই (নিঃ) মোঃ আমিন উদ্দিন লিটন, লোহাগড়া থানার শ্রেষ্ঠ বিট অফিসার এসআই (নিঃ) সিরাজুল ইসলাম, কালিয়া থানার শ্রেষ্ঠ বিট অফিসার এসআই (নিঃ) মিজানুর রহমান, নড়াগাতি থানার শ্রেষ্ঠ বিট অফিসার এসআই (নিঃ) নাজির আহম্মেদ, নড়াগাতী থানার ওয়ারেন্ট তামিলে যৌথভাবে শ্রেষ্ঠ অফিসার এসআই (নিঃ) মোঃ নাজমুল হাসান ও কালিয়া থানার এএসআই (নিঃ) সায়েম উদ্দিন, সদর কোর্টের আদালতের কাজে শ্রেষ্ঠ অফিসার এএসআই (নিঃ) দীপংকর কুমার দাস ও কনস্টেবল আল-মাহামুদ, জেলা বিশেষ শাখার গোপন তথ্যে কনস্টেবল আ.ন.ম মনির হোসেন, জেলা বিশেষ শাখার শ্রেষ্ঠ কনস্টেবল মোঃ সাদ্দাম হোসেন, জেলা বিশেষ শাখার শ্রেষ্ঠ ওয়াচার কনস্টেবল মোঃ বায়েজিদ হোসেন, নড়াইল সদর থানার গুরুত্বপূর্ণ মামলা রহস্য উদঘাটনে নড়াইল সদর থানার এসআই (নিঃ) মোঃ সাইফুল ইসলাম ও জেলা গোয়েন্দা শাখার এএসআই (নিঃ) মোঃ কামাল হোসেন, শহর ও যানবাহন শাখার শ্রেষ্ঠ অফিসার সদর ট্রাফিক, নড়াইলের সার্জেন্ট রিফাজ মিয়া।

পুলিশ সুপার কল্যাণ সভায় তার বক্তব্যে বলেন ভালো কাজের জন্য পুরস্কার এবং মন্দ কাজের জন্যে তিরস্কার।

কাজেই সকল পুলিশ সদস্যকে অত্যন্ত সততা ও নিষ্ঠার সাথে তাদের উপর অর্পিত দায়িত্ব পালন করতে হবে। দায়িত্বে অবহেলার অভিযোগ পেলে কাউকে ছাড় দেওয়া হবে না।

তিনি আরো বলেন যার যার ডিউটি এলাকায় সজাগ দৃষ্টি রাখতে হবে, কোন প্রকার দাঙ্গা-হাঙ্গামা যাহাতে না হয় এবং জনগণের সাথে সুন্দর ব্যবহারের মাধ্যমে সেবা প্রদান করতে হবে।

তিনি আরো বলেন কোনো পুলিশ সদস্যের বিরুদ্ধে যদি মাদকের সাথে সম্পৃক্ততার অভিযোগ পাওয়া যায় তার বিরুদ্ধে কঠোর থেকে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

পরিশেষে সকল পুলিশ সদস্যদের উদ্দেশে তিনি বলেন যদি কোন পুলিশ সদস্যের পারিবারিক বা বেক্তিগত কোন সমস্যা থাকে নিজেই কোন সিদ্ধান্ত গ্রহণ না করে নিয়ম অনুযায়ী যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে জানানোর নির্দেশনা প্রদান করেন।

ইউনিট প্রধান বিষয়টি সমাধান না করলে তাৎক্ষণিক পুলিশ সুপার নিকট নিয়ম অনুযায়ী এসে বলার জন্য নির্দেশনা প্রদান করেন।।