বঙ্গবন্ধুর আদর্শের অসাম্প্রদায়িক ক্ষুধা-দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ুন

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : করোনা রোগ থেকে বাংলাদেশের মানুষদের রক্ষা করে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি, প্রাথমিক শিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলকে অফিননন্দন জানিয়ে এক আলোচনা সভার আয়োজন করেছে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ ১২ সেপ্টেম্বর ২০২১ সকাল ১১ ঘটিকায় বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ কনফারেন্স হল, ঢাকায়।


বিজ্ঞাপন

এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ সভাপতি এম.এ জলিল।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক রাষ্ট্রদূত অধ্যাপক ডা. নিম চন্দ্র ভৌমিক।

প্রধান আলোচক ছিলেন বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন গনি মিয়া বাবুল।

বক্তব্য রাখেন কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ, বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীেিগর সাধারন সম্পাদক এড. রোকনউদ্দিন পাঠান, পিপলস ডেমোক্রেটিক পার্টির সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান, বরিশাল বিভাগ সমিতির যুগ্ম সম্পাদক আ.স.ম মোস্তফা কামাল, বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সহ সভাপতি ফাতেমা খাতুন, সাধারণ সম্পাদক সমীর রঞ্জন দাস ও দপ্তর সম্পাদক কামাল হোসেন প্রমুখ।

প্রধান অতিথির ভাষণে অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক বলেন, শিক্ষাই পারে নারীর ক্ষমতায়, বঙ্গবন্ধুর আদর্শের অসাম্প্রদায়িক ক্ষুধা, দারিদ্র্যমুক্ত সম্প্রীতির বাংলাদেশ গড়তে। বাঙালি জাতিকে শিক্ষায় জাগরণ সৃষ্টি করেছিলেন শেরে বাংলা আবুল কাশেম ফজলুল হক। স্বাধীন বাংলাদেশের শিক্ষার জাগরণ সৃষ্টি করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই আমরা প্রধানমন্ত্রী ও মন্ত্রী পরিষদের কাছে ঋণী।

লায়ন গনি মিয়া বাবুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাবান্ধব সরকার। তার প্রমাণ বাংলাদেশের পুরাতন সকল জেলাগুলোতে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, সরকারি বেসরকারি ১০০টি মেডিকেল কলেজ প্রতিষ্ঠাসহ শিক্ষা ক্ষেত্রে যুগান্তকারী ভূমিকা রেখেছে। সেই কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বাঙালি জাতি ঋণি ও কৃতজ্ঞ।

সভাপতির ভাষণে এম.এ জলিল বলেন, দেশের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক কাজ করেছেন। বিশেষভাবে নিজেদের অর্থায়নে পদ্মাসেতুসহ বিভিন্ন যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করেছে। সেই কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করেন। কারন তিনি দেশের শিক্ষিত বেকারদের কর্মসংস্থান ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে পারে।