ভারতের দেওয়া উপহারের এম্বুলেন্সের ৪১টি হস্তান্তর

সারাদেশ সাস্থ্য

নিজস্ব প্রতিনিধি : গতকাল সোমবার ১৩ সেপ্টেম্বর এ বন্ধুপ্রতীম প্রতিবেশী রাষ্ট্র ভারত সরকার ও ভারতের জনগনের পক্ষ থেকে বাংলাদেশকে দেওয়া উপহারের ১০৯ টি উন্নতমানের এম্বুলেন্সের ৪১টি হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়ার সভাপতিত্বে কেন্দ্রীয় ঔষাধাগারে আয়োজিত উপহারের এম্বুলেন্স হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হিজ এক্সিলেন্সি মিঃ বিক্রম কে. দোরাইস্বামী , স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম ও কেন্দ্রীয় ঔষধাগারের পরিচালক আবু হেনা মোর্শেদ জামান।

ভারতের উপহারের ৪১ টি এম্বুলেন্স সহ হাসপাতাল সার্ভিস ম্যানেজমেন্টের ২১ টি ও উপজেলা হেলথ কেয়ার অপারেশনের ৬০ টি এম্বুলেন্স যথাযথ কর্তৃপক্ষের নিকট ব্যবহারের জন্য হস্তান্তর করা হয়। ভারতের উপহারের বাকি ৬৮ টি উন্নতমানের এম্বুলেন্স শীঘ্রই বাংলাদেশে পৌঁছবে।

এই সকল এম্বুলেন্স দেশের বিভিন্ন হাসপাতালে রোগী পরিবহন সেবার মাধ্যমে জনগনের কাছে স্বাস্থ্য সেবার প্রাপ্যতা নিশ্চিতে কাজ করবে এবং জরুরী স্বাস্থ্য সেবায় আরও দ্রুততা ও গতিশীলতা আনবে।