বাস্তবতা

উপ-সম্পাদকীয়/মতামত

মো. নুরে আলম সোহেল : সারা বাংলাদেশের একমাত্র গুজব অপপ্রচার প্রতিরোধী বৃহৎ সাইবার সংগঠন, “বাংলাদেশ সাইবার কমিউনিটি” দীর্ঘদিন ধরেই অনলাইনে এবং অফলাইনে আওয়ামী লীগের বিরুদ্ধে অমানবিক গুজব অপপ্রচার প্রতিরোধের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সাইবার জগত নিয়ে আওয়ামী লীগে এক শ্রেনীর সুবিধাবাদী যোগ্য ত্যাগী লোকদের বঞ্চিত করে পদ বানিজ্যের জমজমাট ব্যবসা করতে চাইছে! যা দেশ ও জাতির জন্য বিপজ্জনক! বাংলার সাইবার জগত নিয়ে আওয়ামী হাইব্রিডদের কোন প্রকার ব্যবসা করা চলবে না! আওয়ামী লীগে, এবার আওয়ামী ত্যাগীদের মূল্যায়ন না করে, হাইব্রিডদের ঢুকালে বাংলার জনগণ তা কোনভাবেই মেনে নেবে না! সুবিধাবাদী পদ বানিজ্যের জমজমাট ব্যবসায়ী হাইব্রিডদের কালো হাত ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হবে! আগে প্রকৃত ত্যাগী সাইবার কর্মীদের ইতিহাস ঘেটে বাংলাদেশ সাইবার কমিউনিটিকে অগ্রাধিকার দিতে হবে।।
যখন সারাদেশে মৌলবাদী হেফাজতের জঙ্গিরা অনলাইনে গুজব অপপ্রচারের আগুন জ্বালিয়ে পুড়িয়ে সারাদেশের সাইবার জগতকে ছাই করল। তখন আওয়ামী লীগে আজকের সাইবার পদ ব্যবসায়ীরা কোথায় ছিলেন? তখন আওয়ামী লীগের পদ ব্যবসায়ীরা, নূন্যতম গুজব অপপ্রচার প্রতিরোধ না করে, ঘরে বসে বসে আঙুল চুষেছেন। আমরা তখনই এক মূহুর্তও দেরী না করে, কেন্দ্রীয় সভাপতি এডভোকেট সোহেল ভাইয়ের নির্দেশে সারা বাংলাদেশে একযোগ জীবনের ঝুঁকি নিয়ে হেফাজতি গুজবের বিরুদ্ধে ঝাপিয়ে পড়েছি। আমরা আমাদের সাধ্যমতো রাতদিন খেয়ে, না খেয়ে, আওয়ামী লীগের নাস্তিক কাফের গুজব অপপ্রচারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছি। সেইসব দেশপ্রেমিক কাজের অসংখ্য প্রমাণ সাইবার জগতে আছে! সারা বাংলাদেশের কোটি কোটি মানুষ জীবন্ত স্বাক্ষী হয়ে আছেন। আজকের সুবিধাবাদীরা কি করছে আর আমরা কি করেছি।
https://youtu.be/WCKa_2zPpOY https://youtu.be/jksnAyl1LvA আজকের সাইবার পদ ব্যবসায়ীরা সেদিন গুজব অপপ্রচার প্রতিরোধ না করে, এতদিন কোথায় ছিলেন? আমরা গুজব অপপ্রচারের বিরুদ্ধে প্রতিরোধ গড়তে সারা দেশবাসীকে বিনামূল্যে শিখিয়েছি! অর্ধ শিক্ষিত হাজারো মানুষকে ফেসবুক ই টিউব এবং অনলাইন পরিচালনার ফ্রী প্রশিক্ষণ দিয়েছি। গ্রামে গঞ্জে সাধারণ মানুষকে সাইবার সন্ত্রাস প্রতিরোধের বিষয়ে সচেতন করেছি। আর পদ বানিজ্যকারীরা এতদিন পরে এসে আমাদেরকে আওয়ামী অনলাইন জগত থেকে বাদ দিতে চাইছেন! তারা অনলাইনে আওয়ামী লীগের পক্ষে গুজব অপপ্রচার প্রতিরোধের জন্য নূন্যতম কোন কাজ না করে, কোন দেশপ্রেমিক অবদান না রেখে, এখন শুধুমাত্র পদ ব্যবসা জমানোর জন্যই এসেছেন! যা দেশ ও জাতির জন্য বিপজ্জনক! আমাদের আজকের আওয়ামী স্বেচ্ছাসেবকদের অধিকার প্রতিষ্ঠার জন্য, দেশব্যাপী এই জনগুরুত্বপূর্ণ সম্পন্ন বিষয়টিতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করছি। আমাদের দেখাদেখি হাইব্রিডরা এখন অনলাইন চালাতে শিখেছেন! তারা মৌলবাদী চিন্তার সুবিধাবাদী মানুষ। তাদের হাতে আওয়ামী লীগের সাইবার ইউনিট নিরাপদ নয়। তারা মৌলবাদীদের গুজব প্রতিরোধের বদলে তাদেরকে আরো সহযোগিতা করবেন। কারণ তারা মুক্তিযুদ্ধের চেতনার বিশ্বাসী শক্তি নয়! তারা বঙ্গবন্ধুর আদর্শের মানুষ নয়! আর আমরা বঙ্গবন্ধুর আদর্শকে মনেপ্রাণে ধারণ করি। তাদের হাতে ক্ষমতা গেলে তারা আওয়ামী লীগের ধর্মনিরপেক্ষ মূলনীতিকে নষ্ট করে ফেলবে। তাদের মৌলবাদী গুজব অপপ্রচার প্রতিরোধ করার সাহস ও যোগ্যতা নেই। যদি তাদের নূন্যতম মৌলবাদী গুজব অপপ্রচার প্রতিরোধ করার সাহস ও মন-মানসিকতা থাকতো, তবে তারা তাদের চোখের সামনে ঘটা ঘটনাগুলো নিয়ে, আগেই প্রতিবাদ করতে পারত। কিন্তু তারা সাইবারে আওয়ামী লীগের জন্য নূন্যতম গুজব অপপ্রচার প্রতিরোধ করেননি। একমাত্র আমরা বাংলাদেশ সাইবার কমিউনিটি সহ কয়েকটি অনলাইন সংগঠনের সদস্যরা সাধ্যমতো অনলাইনে অমানবিক গুজব অপপ্রচার প্রতিরোধের জন্য কাজ করেছি এবং ভবিষ্যতে মৌলবাদী সাইবার গুজব অপপ্রচার প্রতিরোধ করার মতো সক্ষমতা ও সাহস একমাত্র আমাদের বীর সাইবার যোদ্ধাদেরই আছে! কারণ সারা বাংলাদেশে আমাদের ৬৪ টি জেলায় স্বেচ্ছাশ্রমে নির্মিত গুজব প্রতিরোধী সহস্রাধিক সাইবার কমিটি আছে। আমাদের সাইবার টীমে ৪০ হাজারের বেশি সাইবার যোদ্ধা আছেন। যারা রাতদিন এখনো আওয়ামী লীগের সুনাম প্রচারে কাজ করে যাচ্ছেন। আমরা সারা বাংলাদেশে হাজারো আওয়ামী মনা লোকজন মিলে “বাংলাদেশ সাইবার কমিউনিটি’র” সাথে এতদিন আওয়ামী গুজব অপপ্রচার প্রতিরোধে কাজ করলাম, কিন্তু এখন হাইব্রিডদের অপতৎপরতা দেখে মনে হচ্ছে, এতদিন আমরা অনলাইনে আওয়ামী লীগের জন্য ফাউ খেটেছি! আমাদের প্রচেষ্টায় একদিন আওয়ামী লীগে সাইবার টীম গঠন করবে, আমরা এই আশায় বুক বেঁধে ছিলাম। আমরা এখন আওয়ামী লীগের কাছে আমাদের দেশপ্রেমিক সাইবার কাজের সেই মাহেন্দ্রক্ষণের প্রতিদান চাই! সুবিধাবাদী মৌলবাদীদের কোন ষড়যন্ত্র আমরা আর বাংলার বুকে সফল হতে দেব না। কারন আমরা সাইবার যোদ্ধা! আমাদেরকে বাদ দিয়ে সাইবার জগতে, আওয়ামী লীগ কোন কমিটি গঠন করলে, বাংলার জনগণ তা কোনদিনই মেনে নেবে না!!
সাবেক, বাংলাদেশ সাইবার লীগ, এখানকার বাংলাদেশ সাইবার কমিউনিটি সারা বাংলাদেশ ও বিশ্বে একমাত্র গুজব অপপ্রচার প্রতিরোধী সৃজনশীল সাইবার সংগঠন। এই সংগঠন সাম্প্রতিক সময়ে বাংলাদেশের সাইবার জগতে সবচেয়ে বেশি মৌলবাদী গুজব অপপ্রচার প্রতিরোধ কাজ করেছে। এই গুজব অপপ্রচার প্রতিরোধী সংগঠনের প্রতিষ্ঠা এবং সন্মানিত সাইবার সদস্যদেরকে সারা বাংলাদেশে চৌকস যোগ্য নেতৃত্ব দিয়েছেন, বীর মুক্তিযোদ্ধার সন্তান, আমাদের দেশপ্রেমিক সংগ্রামী সভাপতি জননেতা এডভোকেট মোহাম্মদ নুরে আলম সোহেল ভাই। যিনি সাবেক পুলিশ অফিসার ছিলেন এবং উচ্চ ক্ষমতাসম্পন্ন বাংলাদেশ সরকারের আন্তর্জাতিক জঙ্গি দমন ইউনিটের প্রতিষ্ঠাতা সদস্য। যিনি জঙ্গিবাদ প্রতিরোধে সরকারিভাবে অনেক অভিজ্ঞতা সম্পন্ন মানুষ। https://youtu.be/WCKa_2zPpOY
তিনি এই সময়ে সারা বাংলাদেশ ও বিশ্বে সৃজনশীল মানুষের মধ্যে জঙ্গিবাদ বিরোধী সচেতনা সৃষ্টিতে ইতিহাসের একজন বীর সংগ্রামী মহানায়ক। বাংলাদেশ সাইবার কমিউনিটির সংগ্রামী সাইবার যোদ্ধা সদস্যরা তার অনুপ্রেরণায় উজ্জীবিত হয়ে সারা বাংলাদেশে আওয়ামী বিরোধী গুজব অপপ্রচার প্রতিরোধের জন্য।


বিজ্ঞাপন

অমানবিক ওয়াজ করা হারাম ভাইরাল সেই সাহসী পুলিশের মূল বক্তব্য। আমার বাংলাদেশ। Omanobik Waz Haram Nur A youtube.com