বিখ্যাত ব্র্যান্ডের স্যানিটারি ন্যাপকিন নকল করে তৈরি, গ্রেফতার ২

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : পিএন্ডজিসহ বিভিন্ন আন্তর্জাতিক ব্র্যান্ডের নকল স্যানিটারি ন্যাপকিন তৈরি ও সরবরাহকারীদের সন্ধান পেয়েছে পুলিশের অপরাধ ও তদন্ত বিভাগ (সিআইডি)। এ ঘটনায় চক্রের মূলহোতাসহ দুইজনকে গ্রেফতারও করেছে সংস্থাটি। এদিকে নিম্নমানের স্যানিটারী ন্যাপকিন স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর এবং নারীদের সার্ভিক্যাল ক্যান্সারের জন্য দায়ী বলে জানান সংশ্লিষ্টরা। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যায় সিআইডির সহকারী পুলিশ সুপার (এএসপি) রতন কৃষ্ণ নাথ বিষয়টি নিশ্চিত করেন।


বিজ্ঞাপন

গ্রেফতারকৃতরা হলেন- মূলহাতা আজিম উদ্দিন (৩৫) ও সহকারী গোলাম রহমান ওরফে মিথুন (৩২)। গ্রেফতারকৃতদের বাড়ি ঝিনাইদহের শৈলকুপা উপজেলার বারইপাড়া গ্রামে।

রতন কৃষ্ণ নাথ বলেন, আন্তর্জাতিক কোম্পানীর নাম ব্যবহার করে নারী স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর এবং নিম্নমানের পণ্য দিয়ে তৈরি বিপুল পরিমাণ নকল হুইসপার আলট্রা ক্লিন স্যানিটারী ন্যাপকিন উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, সিআইডি ঢাকা মেট্রো-পশ্চিমের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, একটি চক্র পিএন্ডজি কোম্পানীর পন্য হুইসপারসহ বিভিন্ন ব্র্যান্ডের মালামাল নকল করে বাজারজাত করছে। সেই সংবাদের ভিত্তিতেই সোমবার (২৮ ডিসেম্বর) সকাল থেকে মধ্যরাত পর্যন্ত রাজধানীর মিরপুর-২ এ অভিযান চালিয়ে বিজনেস কোম্পানী নামের একটি প্রতিষ্ঠান থেকে নকল স্যানিটারি ন্যাপকিন ক্রয়-বিক্রয় চক্রের দুই সদস্যকে গ্রেফতার করা হয়।

অভিযানে তাদের কাছ থেকে বিভিন্ন সাইজের ৪০টি কার্টনভর্তি ২২০০ প্যাকেট নকল হুইসপার উদ্ধার করা হয়। যার বাজারমূল্য প্রায় ৪ লাখ টাকা।

গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে সিআইডি জানায়, অধিক মুনাফা লাভের আশায় তারা নকল স্যানিটারি ন্যাপকিন তৈরি করে বাজারে বিক্রি করে আসছিল। এছাড়া পলাতক আসামি মো. আশরাফুল আলমকে গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। এ ঘটনায় মিরপুর মডেল থানায় সিআইডি বাদী হয়ে একটি মামলা রুজু করেছে।

এ বিষয়ে হুইসপার ব্র্যান্ডের সত্ত্বাধিকারী পিএন্ডজি জানায়, নিম্নমানের স্যানিটারী ন্যাপকিন স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর এবং নারীদের সার্ভিক্যাল ক্যান্সারের জন্য দায়ী।