বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে “র‍্যাব সেবা সপ্তাহ”

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে র‍্যাব ফোর্সেস এর পক্ষ থেকে সারাদেশে “র‍্যাব সেবা সপ্তাহ” কার্যক্রম চলমান রয়েছে। ০১ জানুয়ারি, ২০২১ থেকে শুরু হওয়া এ সেবা সপ্তাহে র‍্যাবের পক্ষ থেকে সারা দেশে দোয়া মাহফিলসহ বিভিন্ন সেবামূলক কার্যক্রম গ্রহণ করা হয়েছে।


বিজ্ঞাপন

র‍্যাব-১২ এর পক্ষ থেকেও গ্রহণ করা হয়েছে বিভিন্ন কার্যক্রম। গতকাল ০১ জানুয়ারি, ২০২১ র‍্যাব-১২ এর আওতাধীন পাঁচটি জেলা তথা সিরাজগঞ্জ, পাবনা, কুষ্টিয়া, টাঙ্গাইল ও বগুড়ার বিভিন্ন মসজিদে দোয়া মাহফিল আয়োজনের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন র‍্যাব-১২ এর সম্মানিত অধিনায়ক মোঃ রফিকুল হাসান গণি, এ্যাডিশনাল ডিআইজি।

র‍্যাব সেবা সপ্তাহের দ্বিতীয় দিনে আজ (০২ জানুয়ারি, ২০২১) র‍্যাব-১২ এর পক্ষ থেকে এতিম শিশুদের মধ্যে খাদ্য বিতরণ করা হয়। আজ দুপুরে বগুড়া, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, পাবনা ও কুষ্টিয়ার বিভিন্ন এতিমখানায় একযোগে এ কার্যক্রম বাস্তবায়ন করা হয়। র‍্যাব-১২ এর সম্মানিত অধিনায়ক মোঃ রফিকুল হাসান গণি, এ্যাডিশনাল ডিআইজি এ কার্যক্রমে নেতৃত্ব প্রদান করেন। এতে র‍্যাব-১২ এর সংশ্লিষ্ট সিপিসি’র কোম্পানি কমান্ডারগণ অংশ গ্রহণ করেন।

র‍্যাব সেবা সপ্তাহ এর বিভিন্ন কর্মসূচীর অংশ হিসাবে র‌্যাব-৫ রাজশাহীর আয়োজনে, অদ্য ০২ জানুয়ারি ২০২১ তারিখে দুপুর ১২.১৫ ঘটিকায় ১। সরকারী শিশু সদন/ পরিবার,বায়া,রাজশাহী এবং ২। জামিয়া ইসলামিয়া হেফজো এতিমখানা ও মাদ্রাসা, মোল্লাপাড়া, রাজশাহীতে, ৫০০ জন এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে।

উক্ত খাবার বিতরণের অনুষ্ঠানে র‌্যাব-৫, রাজশাহীর অধিনায়ক মহোদয় লেঃ কনর্ণল মোঃ আব্দুল মোত্তাকিম, এসপিপি, জি উপস্থিত থেকে খাবার প্যাকেট বিতরণ করেছেন। এছাড়াও উপ-অধিনায়ক মেজর এস এম মোর্শেদ হাসান, পিএসসি , আর্টিলারী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী উদযাপনকে ঘিরে র‌্যাব কর্তৃক আয়োজিত চলমান ‘র‌্যাব সেবা সপ্তাহ’ উপলক্ষে আজ ০২ জানুয়ারি ২০২১ ইং তারিখ দুপুরে র‌্যাব-৪ এর অধিনায়ক মহোদয়, অতিরিক্ত ডিআইজি, জনাব মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম, রাজধানীর দারুস সালাম থানাধীন ফুরফুরা মাদ্রাসা ও আল-জামিয়াতুস সিদ্দিকীয়া দারুল উলূম এতিমখানায় ৬২০ জন এতিম শিশুর মাঝে দুপুরের খাবার বিতরণ করেন। এসময় অত্র ব্যাটালিয়নের অধিনায়ক মহোদয়ের উপস্থিতিতে জাতির পিতা বঙ্গবন্ধু ও তার শহীদ পরিবারের রুহের মাগফিরাত কামনা করা হয়।

অদূর ভবিষ্যতে এরুপ জনসেবামূলক কর্মসূচী বাস্তবায়নের লক্ষে র‌্যাব-৪ এর অগ্রণী ভুমিকা অব্যাহত থাকবে।

এতিম শিশুদের মাঝে খাদ্য বিতরণ : আজ ০২ জানুয়ারি’ ২০২১ ইং তারিখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে র‍্যাব সেবা সপ্তাহ উপলক্ষ্যে র‍্যাব- ৬ এর অধিনায়ক লে: কর্নেল রওশনুল ফিরোজ এবং সকল কোম্পানি কমান্ডারগন খুলনা সহ দায়িত্বপূর্ণ এলাকায় এতিম শিশুদের মাঝে আজ দুপুর ১২ টা থেকে ১:৩০ পর্যন্ত খাদ্য বিতরন করেন।

▪︎ খাদ্য বিতরনের স্থানঃ
√ হাজী আব্দুল মালেক কবরস্থান মাদ্রাসা, খুলনা।

√ আছিয়া খাতুন জামে মাদ্রাসা, খুলনা।

√ আল আমিন মাদ্রাসা, খুলনা

√ ইব্রাহিমিয়া মাদ্রাসা, খুলনা।

√ কাশেমপুর মদিনাতুল উলুম এতিমখানা, সাতক্ষীরা ।

√ মাগুরা এতিমখানা মাগুরা, সাতক্ষীরা ।

√ ধানহাড়ীয়া চুয়াডাঙ্গা এতিমখানা এবং হাফেজিয়া মাদ্রাসা, ঝিনাইদাহ।

√ জামিয়া কুরআনিয়া বকচর মাদ্রাসা ও এতিমখানা, যশোর সদর।

▪︎ উক্ত অনুষ্ঠানে সকল পদবীর র‍্যাব সদস্যদের স্বতস্ফুর্ত অংশগ্রহন এবং এতিমদের মাঝে উৎকৃষ্ট মানের খাবার বিতরনের মধ্য দিয়ে সেবা সপ্তাহের দ্বিতীয় দিনের কার্যক্রমের সফলভাবে সমাপ্ত হয়েছে।