খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : মুজিব বর্ষের কর্মসূচিতে কোভিড- ১৯ এর স্বাস্থ্যবিধি অনুসরণ করে উপজেলা পর্যায়ে খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার আয়োজন করে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, নড়াইল।
কালিয়া উপজেলার উক্ত সেমিনারে খাদ্যের নিরাপদতা সংক্রান্ত বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কবিরুল হক মুক্তি, মাননীয় সংসদ সদস্য-৯৩ (নড়াইল-১), বিশেষ অতিথি ছিলেন কৃষ্ণপদ ঘোষ, উপজেলা চেয়ারম্যান, কালিয়া, নড়াইল। শাকিল আহম্মেদ, নিরাপদ খাদ্য অফিসার, নড়াইল এর সঞ্চালনায় সেমিনারে সভাপতি হিসাবে উপস্থিত ছিলেন কালিয়া উপজেলা নির্বাহী অফিসার মো: নাজমুল হুদা।
এছাড়াও কালিয়া উপজেলা ভারপ্রাপ্ত কর্মকর্তা, খাদ্য মালিক সমিতি, বেকারী মালিক সমিতি, হোটেল-রেস্টুরেন্ট মালিক, শিক্ষক ও সাধারণ ভোক্তাসহ আরো অনেকে উপস্থিত ছিলেন। সেমিনারে বক্তারা নিরাপদ খাদ্য নিশ্চিত করার উপর নজরদারি বাড়ানো সহ সচেতনতা বৃদ্ধির উপর গুরুত্ব আরোপ করেন।


বিজ্ঞাপন

মুজিব বর্ষের কর্মসূচি হিসেবে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, নারায়ণগঞ্জ এর আয়োজনে এবং উপজেলা প্রশাসন, বন্দর, নারায়ণগঞ্জ এর সহযোগিতায় বন্দর উপজেলা পরিষদ সেমিনার রুমে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে খাদ্য নিরাপদতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।
উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম এ রশিদ , চেয়ারম্যান, উপজেলা পরিষদ, বন্দর উপজেলা।
সভাপতিত্ব করেন জনাব শুক্লা সরকার , উপজেলা নির্বাহী অফিসার, বন্দর, নারায়ণগঞ্জ।
এছাড়াও আরও উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য, প্রাণিসম্পদ, কৃষি সম্প্রসারণ কর্মকর্তাসহ উপজেলার বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।

বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক প্রতিনিধি, সাংবাদিক, সাধারণ ভোক্তা, হোটেল-রেঁস্তোরা ব্যবসায়ী, মৎস্য-পোল্ট্রি ব্যবসায়ী, ফল-সবজি ব্যবসায়ী, বেকারিসহ বিভিন্ন খাদ্য স্থাপনার প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

উক্ত সেমিনারে বক্তারা নিরাপদ খাদ্যের বিভিন্ন বিষয় তুলে ধরেন । হোটেল-রেঁস্তোরা ব্যবসায়ীরা গ্রেডিং ও মোবাইল কোর্টের মাধ্যমে ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করার জন্য অনুরোধ করেন। সাধারণ ভোক্তারা এ ধরনের সেমিনারের প্রয়োজনীয়তা উল্লেখ করে ইউনিয়ন পর্যায়ে নিয়মিত সেমিনার করার জন্য বলেন। উপজেলার বিভিন্ন কর্মকর্তাবৃন্দ ভবিষ্যৎ এ বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, নারায়ণগঞ্জ কে সহযোগিতা করার আশ্বাস দেন ও উপজেলায় নিরাপদ খাদ্য নিশ্চিত করার জন্য অঙ্গীকারবদ্ধ হোন।

উক্তি সেমিনারটি সঞ্চালনা এবং খাদ্য নিরাপদতা বিষয়ক একটি পাওয়া পয়েন্ট প্রেজেন্টেশন প্রদান করেন জনাব ফারজানা ইয়াসমিন সোনিয়া, জেলা নিরাপদ খাদ্য অফিসার, নারায়ণগঞ্জ।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের আয়োজনে এবং উপজেলা প্রশাসন, ফুলবাড়ীয়া, ময়মনসিংহ এর সহযোগিতায় ফুলবাড়ীয়া উপজেলা পরিষদ সেমিনার রুমে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।
উক্ত সেমিনারে প্রধান অতিথি ছিলেন আলহাজ্ব মোঃ মোসলেম উদ্দিন এডভোকেট, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫১, মময়মনসিংহ-৬, ফুলবাড়িয়া।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব মোঃ আব্দুল মালেক সরকার, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফুলবাড়ীয়া, ময়মনসিংহ।

সভাপতিত্ব করেন আশরাফুল সিদ্দিক, উপজেলা নির্বাহী অফিসার, ফুলবাড়ীয়া, ময়মনসিংহ।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা, উপজেলা প্রাণিসম্পদ, উপজেলা শিক্ষা অফিসার, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তাসহ উপজেলার বিভিন্ন কর্মকর্তাবৃন্দও উপস্থিত ছিলেন।

বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক প্রতিনিধি, সাংবাদিক, সাধারণ ভোক্তা, হোটেল-রেস্তোরা ব্যবসায়ী, মৎস্য-পোল্ট্রি ব্যবসায়ী, ফল-সবজি ব্যবসায়ী, বেকারিসহ বিভিন্ন খাদ্য স্থাপনার প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

উক্তি সেমিনারটি সঞ্চালনা এবং খাদ্য নিরাপদতা বিষয়ক প্রেজেন্টেশন প্রদান করেন মোঃ আতিকুর রহমান, জেলা নিরাপদ খাদ্য অফিসার, ময়মনসিংহ।