চট্রগ্রাম-কক্সবাজারে মাদকবিরোধী অভিযানে ২২৬০০ইয়াবাসহ আটক ৯

অপরাধ

নিজস্ব প্রতিবেদক : ঢাকা-চট্রগ্রাম-কক্সবাজারে মাদকবিরোধী অভিযানে ২২৬০০ইয়াবাসহ ৯ জনকে আটক করা হয়েছে। মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ আলী হোসেন এর দিক নির্দেশনায় অতিঃ উপ-পুলিশ কমিশনার (ডিবি-দক্ষিণ) শাহ মোঃ আব্দুর রউফ এর তত্ত্বাবধানে পুলিশ পরিদর্শক দেবপ্রিয় দাশ এর নেতৃত্বে ২নং টিম গোপন সংবাদের ভিত্তিতে ১০/০১/২০২১ ইং তারিখ ২০:১০ ঘটিকায় চট্টগ্রামের কোতোয়ালী থানাধীন আলকরন সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ৩০০০ পিস ইয়াবা সহ নেজাম উদ্দীন (৩১), মো: ইউসুফ @ নজরুল (২৭) ও অহিদুল আলম (২৪)কে গ্রেফতার করেন।


বিজ্ঞাপন

পরবর্তীতে জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ব্যক্তি নেজাম উদ্দিনের দেয়া তথ্য মতে চট্টগ্রাম জেলার পটিয়া থানাধীন পাইক পাড়াস্থ জলিল বিল্ডিং এ তার ভাড়া বাসায় অভিযান পরিচালনা করে আরো ২০০০ পিস ইয়াবা ১০/০১/২০২১ ইং ২২:৩০ ঘটিকায় উদ্ধার পূর্বক জব্দ করা হয়। গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে কোতোয়ালী থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

লোহাগাড়ায় ৬,১০০ ইয়াবাসহ গ্রেফতার ০৩ জন : লোহাগাড়া থানার এসআই(নি:) গোলাম কিবরিয়া সঙ্গীয় ফোর্সসহ ১০/০১/২০২১খ্রি: বিকাল ০৩:৩০ টায় লোহাগাড়া থানাধীন চুনতি ফরেস্ট রেঞ্জ কর্মকর্তার কার্যালয়ের সামনে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে অভিযান চালিয়ে ৩,১০০ (তিন হাজার একশত) পিস ইয়াবাসহ আসামী ১। আনু মিয়া প্র: আনোয়ার (২৬), পিতা- মো: হারুন, মাতা- হাছিনা বেগম, গ্রাম- চরলক্ষ্যা, থানা- কর্ণফুলী, সিএমপি, চট্টগ্রাম ও আসামী ২। ইমরানুল হক (২৩), পিতা- মো: আবদুল মাবুদ, মাতা- আছিয়া খাতুন, গ্রাম- চর খাগরিয়া, থানা- সাতকানিয়া, জেলা- চট্টগ্রামদ্বয়কে গ্রেফতার করে। ১০/০১/২০২১খ্রি: রাত ০৭:৫০ টায় এসআই(নি:) গোলাম কিবরিয়া সঙ্গীয় ফোর্সসহ লোহাগাড়া থানাধীন চুনতি ফরেস্ট রেঞ্জ কর্মকর্তার কার্যালয়ের সামনে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কে পৃথক অভিযান চালিয়ে সময় ৩,০০০ (তিন হাজার) পিস ইয়াবা ও পরিবহনে ব্যবহৃত ০১টি মোটরসাইকেলসহ আসামী মোঃ সৈয়দ (৪০), পিতা- মৃত মোঃ শরীফ, মাতা- আনোয়ারা বেগম, সাং-নাইটং পাড়া, টেকনাফ পৌরসভা, থানা-টেকনাফ, জেলা-কক্সবাজারকে গ্রেফতার করে। এ সংক্রান্তে লোহাগাড়া থানায় পৃথক মামলা রুজু পূর্বক গ্রেফতারকৃত আসামীদের বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

কক্সবাজারে মাদকবিরোধী অভিযানে ১১৫০০ইয়াবাসহ আটক ৩ : গোপন সংবাদের ভিত্তিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, কক্সবাজার জেলা কার্যালয় এর সহকারী পরিচালক সোমেন মন্ডলের নেতৃত্বে একটি বিশেষ টিম ১১/০১/২০২১ইং তারিখ বিকাল আনুমানিক সাড়ে চার ঘটিকায় কক্সবাজার সদর মডেল থানাধীন কলাতলী বীচ এলাকায় অভিযান পরিচালনা করে বীচ সংলগ্ন আদিব স্টোরের সামনে হতে নুরুল আমিন প্রকাশ সৈয়দ করিম (২২), পিতা- চাঁদ মিয়া, সাং- গুচ্ছগ্রাম, ০২ নং ওয়ার্ড, সাবরাং ইউনিয়ন, থানা- টেকনাফ; বর্তমান সাং- জাদিমুড়া, ০৯ নং ওয়ার্ড, হ্নীলা ইউনিয়ন, থানা – টেকনাফ ও আমিনুল ইসলাম (২৬), পিতা- মৃত সিরাজুল ইসলাম, সাং- পূর্ব গোদারবিল, ০৬ নং ওয়ার্ড, টেকনাফ সদর ইউনিয়ন, থানা – টেকনাফ নামীয় দুইজন মাদক ব্যবসায়ীকে মোট ১০০০০ ( দশহাজার) পিস ইয়াবাসহ আটক করে। প্রাথমিক জিজ্ঞেসাবাদে তারা দীর্ঘদিন যাবত ধরে পরস্পরের সহযোগিতায় ইয়াবা ব্যবসায় জড়িত থাকার কথা স্বীকার করে। উক্ত ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক জনাব জীবন বড়ুয়া বাদী আটককৃত ব্যক্তি নুরুল আমিন (২২) ও আমিনুল ইসলাম (২৬) উভয়কে আসামি করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ সনের ৩৬(১) সারণীর ১০(গ) ও ৪১ ধারায় কক্সবাজার সদর থানায় একটি নিয়মিত মামলা দায়ের করেন।
এছাড়া একইদিন অপর এক অভিযানে কক্সবাজার পৌরসভাধীন সমিতি পাড়া হতে মোঃ তাহের (৩০), পিতা- মোঃ ছলিম উল্লাহ, সাং- সমিতিপাড়া, ০১ নং ওয়ার্ড, কক্সবাজার পৌরসভা, থানা- কক্সবাজার নামীয় একজন মাদক কারবারীকে ১৫০০ ( এক হাজার পাঁচশত) পিস ইয়াবাসহ আটক করা হয়। উক্ত ঘটনায় অধিদপ্তরের উপপরিদর্শক জনাব মোঃ তায়রীফুল ইসলাম বাদী হয়ে মোঃ তাহের (৩০) কে আসামি করে কক্সবাজার সদর মডেল থানায় একটি নিয়মিত মামলা দায়ের করেন। মাদকবিরোধী এই সাঁড়াশি অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।