যশোরে মোটরসাইকেল চোর চক্রের ৬ সদস্য গ্রেফতার!

অপরাধ

সুমন হোসেন, যশোর থেকে : যশোর জেলার ১০টি চোরাই মোটরসাইকেল সহ ১ জোড়া হ্যান্ডকাফ ও মাস্টার চাবী জব্দ করা হয়েছে। বিগত শুক্রবার যশোর জেলা গোয়েন্দা পুলিশ এই মোটরসাইকেল চোর চক্রের ৬ জন সদস্যকে গ্রেফতার করেছে।
যশোরের পুলিশ পরিদর্শক রুপণ কুমার সরকার পিপিএম’র নেতৃত্বে কোতোয়ালী থানা এলাকায় বিশেষ অভিযান পরিচালনাকালে গোপন সংবাদের ভিত্তিতে পলাতক আসামী তহিদুল ইসলামকে আন্তঃজেলা চোর চক্রের সদস্য ইয়ার আলীসহ হামিদপুর এলাকা হতে গ্রেফতার করে পুলিশ। এ সময় তাদের ভাড়া বাসা থেকে এক জোড়া হ্যান্ডকাফ (যাতে পুলিশের মনোগ্রাম আছে), ০৬ টি মাস্টার চাবী ও দুটো মোটরসাইকেল উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃত আসামি তহিদুল ও ইয়ার আলীকে নিয়ে অভিযান পরিচালনা করে যশোরের শার্শা ও ঝিকরগাছা থানা এলাকা হতে ঐ চোর চক্রের সদস্য নাজমুলকে গ্রেফতার করে পুলিশ। এ সময় আরো ৬ টি মোটরসাইকেল উদ্ধার করেন তারা।
পরবর্তীতে গ্রেফতারকৃতদের তথ্য মতে ফরিদপুর কোতোয়ালী থানা এলাকা হতে একই চোর চক্রের সদস্য শরিফুল, জাকির, ইলিয়াসদেরকে গ্রেফতার করেন এবং তাদের দখলে থাকা দুটো মোটরসাইকেল উদ্ধার করেন। আসামীরা সংঘবদ্ধভাবে দেশের বিভিন্ন জেলায় নিয়মিত মোটরসাইকেল চুরি কার্যক্রম করে আসছিল।
পুলিশের হ্যান্ডকাফের বিষয়ে আসামী ইয়ার আলী জানায়, সাতক্ষীরা জেলার শ্যামনগর থানাধীন খানপুর এলাকায় একটি মাছের ঘেরের পাড় হতে নীল রংয়ের পালসার চুরি করে, মোটরসাইকেলে রক্ষিত ব্যাগে হ্যান্ডকাফটি ছিল এবং সংশ্লিষ্ট থানায় যোগাযোগ করে জানা যায় শ্যামনগর থানায় কর্মরত একজন পুলিশ অফিসারের মোটরসাইকেল চুরি হয়। আসামীদের দখলে থাকা মোটরসাইকেলটি উদ্ধার হয়। মোটরসাইকেল চুরির ঘটনায় কোতোয়ালি থানায় একটি চুরি মামলা রুজু করা হয়েছে। গ্রেফতারকৃত প্রত্যেক আসামীর বিরুদ্ধে ইতোপূর্বে একাধিক চুরি, ছিনতাই মামলা রয়েছে। গ্রেফতারকৃত আসামীরা হলেন, সাতক্ষীরা জেলার কালিগঞ্জ থানার শংকরপুর গ্রামের জব্বার আলী’র ছেলে মোঃ ইয়ার আলী (৩২), শার্শা থানার কাজিরবেড় গ্রামের মোঃ আমিন হোসেন’র ছেলে মোঃ তহিদুল ইসলাম (৩১), ঝিকরগাছা উপজেলার রঘুনাথপুর গ্রামের সলেমান-এর ছেলে মোঃ নাজমুল ইসলাম (২১), ফরিদপুর জেলার কোতোয়ালী থানার অন্তর্গত মোঃ সিরাজুল ইসলাম’র ছেলে মোঃ শরিফুল অরফে সজল মোল্লা (২৭), কৃষ্ণনগর গ্রামের আঃ খালেক খান’র ছেলে জাকির হোসেন (৩১), বাহাদুর পুর গ্রামের আঃ হাকিম মোল্লা’র ছেলে মোঃ ইলিয়াস মোল্লা (৪০) কে পুলিশ আটক করে জেলহাজতে পাঠানো হয়েছে। এসময় তাদের নিকট থেকে উদ্ধারকৃত আলামতঃ ১০টি চোরাই মটরসাইকেল। মোটরসাইকেলের ৬টি বিশেষ পদ্ধতিতে তৈরি করা মাস্টার চাবী। ১ জোড়া হ্যান্ডকাফ (যাহাতে পুলিশের মনোগ্রাম লাগানো আছে)। তাদের (মোটরসাইকেল চোর চক্রের ব্যবহারিত) মোবাইল সেট ০৫টি।
যশোরের পুলিশ পরিদর্শক রুপণ কুমার সরকার (পিপিএম) বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আন্তঃজেলা মোটরসাইকেল চোর চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করে জেলহাজতে পাঠানো হয়েছে। এ বিষয়ে একটি চুরি মামলা রুজু করা হয়েছে।


বিজ্ঞাপন