প্রসূতি নারীকে রক্ত দিল কোতোয়ালী থানা পুলিশ

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : গত শনিবার ২৪ জুলাই, বিকাল অনুমান সাড়ে ৩ টার সময় কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ নেজাম উদ্দীন, পিপিএম এর গাড়ি করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পৌছে দেয়া হয় দিনমজুর ওমর ফারুক শান্ত এর অন্তঃসত্ত্বা স্ত্রী কুলসুম বেগম (২২) কে। পরবর্তীতে জানা যায় রবিবার ২৫ জুলাই, দিবাগত রাতে তার একটি ছেলে সন্তান হয়।


বিজ্ঞাপন

ছেলে সন্তান হওয়ার পর তার স্ত্রীর শরীরে রক্তশূন্যতা হওয়ায় ডাক্তার বি পজিটিভ রক্তের প্রয়োজন বলে জানালে ওমর ফারুক শান্ত গভীর রাতে তার ব্যক্তিগত মোবাইল নম্বর ০১৮৮৭৯২৭৮৮৮ হতে কোতোয়ালী থানার সরকারী মোবাইল নম্বরে ফোন করে জানান যে, তার স্ত্রী মূমূর্ষ অবস্থায় আছে, এক্ষুনি বি পজিটিভ রক্তের প্রয়োজন।

তাৎক্ষনিক ডিউটিরত অফিসার এসআই/মোঃ সাদ্দাম হোসেন মানবিক দিক বিবেচনা করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে ১ ব্যাগ বি পজিটিভ রক্ত দিয়ে প্রসূতি নারীর জীবন বাঁচান। ওমর ফারুক শান্ত ও কুলসুম বেগমের কোলে একটি ছেলে সন্তান আসে।

এভাবেই মানবিক পুলিশিং কার্যক্রমের অংশ হিসেবে কোতোয়ালী থানা পুলিশের ন্যায় সিএমপির অন্যান্য থানা পুলিশ সদস্যরা দায়িত্বশীল ভূমিকার মাধ্যমে সার্বক্ষণিক জনগণের সহায়তায় এগিয়ে যাওয়ার জন্য প্রস্তুত।