আদালতে হত্যাকান্ডের ঘটনা অনাকাঙ্খিত বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

অপরাধ আইন ও আদালত জাতীয় জীবন-যাপন ঢাকা রাজধানী রাজনীতি

ইসমাঈল ইমু : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল কামাল বলেছেন, হত্যাকারীর হাতে ছুরিটি কেউ দিয়েছে কি না তদন্ত করছে আইনশৃঙ্খলা বাহিনী। মঙ্গলবার পিলখানায় বিজিবি সদর দফতরে আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, এজলাস কক্ষে কিভাবে একজন মানুষ ধারালো অস্ত্র নিয়ে আসতে পারে, সেটি খতিয়ে দেখা হচ্ছে। এতে যদি নিরাপত্তাজনিত কারো কোনো গাফিলতি থাকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আদালতে কেমন নিরাপত্তা দেয়া হবে এটি আদালত ঠিক করে পুলিশকে নির্দেশ দেয়। আদালতের চাহিদা মতই পুলিশ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে। তবে এমন ঘটনার পর, আদালত কেন্দ্রিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার জন্য আমরা নানা রকম পদক্ষেপ গ্রহণ করছি। খুব দ্রুত বাস্তবায়ন হবে।
সাংবাদিকদের অপর প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ কনস্টেবল পদে নিয়োগে যেসব পুলিশ সদস্যদের জড়িতের অভিযোগ পাওয়া গেছে, তদন্তে প্রমাণ হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অন্য যেকোনো বারের তুলনায় এবার পুলিশের কনস্টেবল নিয়োগ স্বচ্ছ হয়েছে। সকল ধরনের তদবির-বাণিজ্য ঠেকাতে ব্যাপক প্রস্তুতি নিয়েছিল পুলিশ সদর দফতর। এত কিছুর মধ্যেও যে সকল পুলিশ সদস্য ও কর্মকর্তা নিয়োগ বাণিজ্যে জড়িছে বলে অভিযোগ উঠছে। প্রমাণ হলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *