পুনাকের সহায়তায় পায়ে পচন ধরা অসহায় খোকন এখন সুস্থ

জাতীয়

বিশেষ প্রতিনিধি : পায়ে গভীর পচন নিয়ে ফুটপাতে পড়ে থাকা অসহায় খোকন এখন অনেকটাই সুস্থ। তার দুবার অপারেশন করা হয়েছে। চিকিৎসকরা অনেক চেষ্টা করেও তার পচন ধরা পা রক্ষা করতে পারেননি। ডান পায়ের পচে যাওয়া অংশটি কেটে ফেলতে হয়েছে। রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ কম ছিল। এজন্য প্রায় দশ ব্যাগ রক্তও দিতে হয়েছে।

ফুটপাত থেকে শেরেবাংলা নগর থানার ওসির সহযোগিতায় খোকনকে তুলে এনেছেন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী জীশান মীর্জা। রাজধানীর পঙ্গু হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করেছেন। নিয়মিত খোঁজখবর নিয়েছেন পুনাকের সদস্যাগণ। তিনি শুধু তার চিকিৎসার ব্যবস্থাই করেননি।পুনর্বাসনের ব্যবস্থাও করেছেন।

আজ (১৪ সেপ্টেম্বর) তাকে হাসপাতাল থেকে রিলিজ দেয়া হয়েছে। গাজীপুরে গিভ অ্যান্ড সি বয়স্ক পুনর্বাসন কেন্দ্রে পাঠানো হয়েছে। পুনাক সভানেত্রী ব্যক্তিগতভাবে হাসপাতালে উপস্থিত থেকে খোকনকে ফুল দিয়ে বিদায় জানিয়েছেন। তিনি নিয়মিত তার খোঁজখবর রাখার প্রতিশ্রুতিও ব্যক্ত করেছেন।

পুনর্বাসন কেন্দ্রে পাঠানোর সময় পুনাক সভানেত্রীর তত্ত্বাবধানে তার জন্য নিত্য ব্যবহার্য জিনিসপত্র, কাপড়-চোপড়, শুকনো খাবার, হুইল চেয়ার, ক্রাচ প্রদান করা হয়েছে। এভাবেই অসহায় মানুষের জীবনে আলো ছড়িয়ে যাচ্ছে পুনাক।