জলাবাড়ী ইউপি নির্বাচনে চমকের অপেক্ষায় মুক্তিযোদ্ধা শওকত

অন্যান্য বরিশাল বিবিধ রাজনীতি সারাদেশ

পিরোজপুর প্রতিনিধি : সময়ের অপেক্ষায় নেছারাবাদ উপজেলার জলাবাড়ীর ইউপি নির্বাচনের আমেজ এরই মধ্যে শুরু হয়ে গেছে। টান টান উত্তেজনা বিরাজ করছে জলাবাড়ী ইউনিয়নের চায়ের দোকানসহ বিভিন্ন ওয়ার্ডের অলি গলিতে। স্থানীয় বাসিন্দারা নাম না প্রকাশের শর্তে মিডিয়াকর্মীদের বলেন, আসলে আমাদের দেশের ও এলাকার কল্যানে সর্বদা ভালো লোকের দরকার। বিগত সময়ে আমাদের জলাবাড়ী ইউনিয়নের বেশীরভাগ স্থানীয় জনপ্রতিনিধিরা স্বচ্ছতা ও জবাবদিহিতা না থাকায় যার যার ইচ্ছা মত কাজ করেছেন। দুর্নীতির আখড়ায় নিজেকে নিমজ্জিত করেছে। অথচ আরামকাঠীর কৃর্তি সন্তান আকন বংশের বাসিন্দা মুক্তিযুদ্ধের সাহসী সৈনিক মুক্তিযোদ্ধা মো. শওকত আলী আকন এক ব্যাতিক্রমী নাম।
এ ব্যাপারে আরামকাঠীর বাসিন্দা মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর, সাইদুল ইসলাম আকন, মো. ইসমাঈল আকন ও আ. বারেক মাস্টার সাংবাদিকদের বলেন, আসলে মুক্তিযোদ্বা শওকত ছাত্রজীবনে ছাত্র লীগের রাজনীতিতে জড়িত ছিলেন। ১৯৭২ সালে চাখার কলেজে নির্বাচিত এজিএস ছিলেন। শিক্ষা জীবনে প্রথম প্রতিষ্ঠাতা শিক্ষক ছিলেন হাজী ইব্রাহিম মাধ্যমিক বিদ্যালয়ের। শুধু শিক্ষককতা নয় বরং প্রতিষ্ঠাতা হিসেবেও ছিলো দারুণ ভূমিকা। পরবর্তী সময়ে ঢাকায় চাকরি জীবনে সোনালি ব্যাংকে সিবিএ’র নেতা হিসাবে জুড়ি মেলা ভার। তবে ভিন্নকথা বলেছেন এলাকার সুশীল সমাজের লোকজনসহ স্থানীয় রাজনীতিবিদরা। প্রার্থী হিসেবে মুক্তিযোদ্ধা শওকত আলী আকন হলে মন্দ হয় না। শতভাগ স্বচ্ছতার আদর্শিক গুনাবলি চির বিদ্যবান। চলতি সময়ে সমাজসেবায় যে ভাবে অযোগ্য নেতাকর্মীদের দৌড়ঝাপ তাতে জলাবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হিসেবে শতভাগ যোগ্য মুক্তিযোদ্ধা শওকত আলী আকন। মুক্তিযোদ্ধা শওকত উপজেলা মুক্তিযোদ্ধা কমিটির নির্বাচিত সাংগঠনিক সম্পাদক। এছাড়াও মুক্তিযোদ্ধা শওকত তৎকালীন যুদ্ধকালীন বেস কমান্ডার হিসেবে কঠিন দায়িত্ব পালন করেন।
এ ব্যাপারে সদা হাস্যোজ্জল সাবেক ব্যাংকার ও তুখোড় ক্রীড়াবিদ মুক্তিযোদ্ধা শওকত গণমাধ্যমকর্মীদের বলেন, আমার চলার পথে শেষ ইচ্ছা সোনার বাংলায় সোনার মানুষ নিয়ে আমার জলাবাড়ী ইউনিয়নে ঢেলে সাজাতে চাই। ইউনিয়নের মধ্যে একটা মজবুত ও স্বচ্ছ সমাজ গড়তে চাই আগামীর কথা চিন্তা করে। মাননীয় প্রধানমন্ত্রীসহ জাতির জনকের আদর্শ বাস্তবায়নসহ জলাবাড়ী ইউনিয়নকে রোল মডেল হিসেবে গড়তে চাই। গুনেধরা সমাজ ব্যবস্থার পরিবর্তন আনতে বদ্ধ পরিকর। মিডিয়ার আর এক প্রশ্নের জবাবে জলাবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী শওকত আলী আকন বলেন, চলার পথে বিশ্বাস ও নীতি আদর্শ নিয়ে পথ চলাই আমার প্রধান বৈশিষ্ট্য। আমি মৃত্যুর শেষ সময়েও নীতি ও আদর্শকে বিসর্জন দিবো না।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *