সরিষাবাড়ীতে বাংলাদেশ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণি কর্মচারী পরিষদের মানববন্ধন

সারাদেশ

সরিষাবাড়ী প্রতিনিধি : সারা দেশের ন্যায় জামালপুরের সরিষাবাড়ীতে বাংলাদেশ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণি কর্মচারী পরিষদ, উপজেলা শাখার উদ্যোগে উপজেলা বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণি কর্মচারীরা বেতন গ্রেড পরিবর্তনসহ ৫দফা দাবী আদায়ের লক্ষ্যে মঙ্গলবার সকালে সরিষাবাড়ী উপজেলা পরিষদ প্রাঙ্গণে মানববন্ধন কর্মসূচী পালন করেছে।


বিজ্ঞাপন

এ উপলক্ষে উপজেলার সকল বেসরকারী কলেজ, স্কুল, মাদ্রাসা ও বিএম শাখার ২শতাধিক কর্মচারীরা এ মানববন্ধনে অংশগ্রহন করেন। পরে মানববন্ধন শেষে উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের নিকট প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন তারা।

মানববন্ধনে এ সময় বক্তব্য রাখেন, বাংলাদেশ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণি কর্মচারী পরিষদ, জামালপুর জেলা শাখার সহ সভাপতি অফিস সহকারী সাইফুল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান, প্রচার সম্পাদক রাশেদুল ইসলাম সবুজ, সরিষাবাড়ী উপজেলা শাখার সভাপতি অফিস সহকারী মোঃ মাহফুজুর রহমান রোমান, সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ জহুরুল ইসলাম প্রমূখসহ আরও অনেকে।
আন্দোলনরত কর্মচারীদের দাবীগুলো হলোঃ- ১। তৃতীয় শ্রেণি কর্মচারীদের নূন্যতম বেতন গ্রেড ১১তম প্রদান করতে হবে এবং শিক্ষার্থী সংখ্যার অনুপাতে তৃতীয় শ্রেণি কর্মচারীর সংখ্যা বৃদ্ধি করতে হবে। ২। পদের নাম পরিবর্তন করে প্রশাসনিক কর্মকর্তা/ অফিস সুপার প্রদান করতে হবে এবং পেশাগত উন্নয়নে কম্পিউটারসহ অন্যান্য বিষয়ে উচ্চতর ট্রেনিং এর দ্রুত ব্যবস্থা নিতে হবে। ৩। শিক্ষা মন্ত্রনালয়ের প্রণীত চাকুরীবিধি-২০১২ দ্রুত বাস্তবায়ন ও প্রজ্ঞাপন অনুযায়ী ম্যানেজিং কমিটি/ গভর্নিং বডিতে কর্মচারীদের ১জন সদস্য রাখার ব্যবস্থা করতে হবে। ৪। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার ভিত্তিতে দ্রুত উচ্চতর পদে পদোন্নতির ব্যবস্থা করতে হবে। ৫। সকল এমপিও ভুক্তশিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করতে হবে।
বক্তারা বলেন, আগামী ৭জানুয়ারী জেলা পর্যায়ে আমাদের কর্মসূচী রয়েছে। পরবর্তীতে কেন্দ্রীয়ভাবে মানববন্ধন কর্মসূচী পালন করা হবে। এরপরও যদি দাবী মেনে নেওয়া না হয় এবং দাবী আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলতেই থাকবে।