গৃহহীনদের জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়

সারাদেশ

মো. আসাদুজ্জামান ঠাকুরগাঁও : মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক আগামী ২৩ জানুয়ারি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে ঠাকুরগাঁওয়ের সাংবাদিকদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক নূর কুতুবুল আলম ও আমিনুল ইসলাম।
এসময় জেলা প্রশাসক জানান, আগামী ২৩ জানুয়ারি ভূমিহীণ ও গৃহহীণদের জন্য প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশে মোট ৬৬ হাজার ১শ ৮৯ টি ঘর উদ্বোধন করবেন।
এর মধ্যে প্রথম পর্যায়ে উদ্বোধনের জন্য ঠাকুরগাঁও সদর উপজেলায় ৩৩৪টি, বালিয়াডাঙ্গী উপজেলায় ৬৫ টি, রাণীশংকৈল উপজেলায় ৭০ টি, হরিপুর উপজেলায় ২৩৭ টি, এবং পীরগঞ্জ উপজেলায় ৮৬ টি মিলে জেলায় সর্বমোট ৭৯২টি ঘর প্রস্তুত করা হয়েছে। এছাড়াও দ্বিতীয় পর্যায়ে ১ হাজার ২শ ১৭ টি গৃহের জমি নির্বাচন ও নির্মাণ কাজ চলমান আছে। প্রকল্পটি বাস্তবায়ন হলে মুজিব বর্ষে জেলায় কোন ভূমিহীণ ও গৃহহীণ থাকবেনা বলে সাংবাদিকদের জানান জেলা প্রশাসক। ব্রিফিংকালে জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্তিত ছিলেন।