সরিষাবাড়ীতে কৃষককে শ্বাস রুদ্ধ করে হত্যার চেষ্টা

সারাদেশ

সরিষাবাড়ী প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ীতে জমি নিয়ে বিরোধে কৃষককে গলায় গামছা পেচিয়ে হত্যার চেষ্টা’র অভিযোগ উঠেছে। শনিবার (২৩ জানুয়ারি)রাত সাড়ে ৯ টায় উপজেলার মহাদান ইউনিয়নের খাগুরিয়া গ্রামের খোকা মিয়া’র বাড়ীর পার্শ্বে বকুল গাছ তলায় এ ঘটনা ঘটেছে।
ভুক্তভোগী পরিবার সুত্রে জানা গেছে, সরিষাবাড়ী উপজেলার মহাদান ইউনিয়নের খাগুরিয়া গ্রামের মৃত অস্তর আলী খান এর ছেলে খোকা মিয়ার সাথে একই গ্রামের মৃত মাজম আলী খান এর ছেলে আব্দুস সাত্তার ও আব্দুল খালেক এর সোয়া দুই শতাংশ জমি নিয়ে বিরোধ চলে আসছিল। ভ’মির প্রকৃত মালিক মৃত অস্তর আলী খান এর ছেলে খোকা মিয়া হলেও ওই জমি মৃত মাজম আলী খান এর ছেলে আব্দুস সাত্তার ও আব্দুল খালেক জবর দখল করে ভোগ দখল করে রেখেছে। জবর দখল হওয়া সোয়া দুই শতাংশ জমি গত ১৭ জানুয়ারী খোকা মিয়া তার জমি দখলে নেন।এ নিয়ে ভুমি জবর দখল কারী আব্দুস সাত্তার ও আব্দুল খালেক এর পরিবার পরিজনের মাঝে উত্তেজনা বিরাজ সহ নানা হুমকি প্রর্দশন করে আসছিল।এরই জের ধরে শনিবার রাতে আব্দুস সাত্তার ও আব্দুল খালেক,রাজু মিয়া,মনি মিয়া পরিকল্পিত ভাবে খোকা’র অবস্থান লক্ষ করে উৎপেতে থেকে খোকা মিয়া সাজেদার মোড় থেকে তার বাড়ীতে যাওয়ার সময় বকুল গাছ তলা স্থানে খোকার উপর অর্তকিত হামলা চালিয়ে মারপিটের এক পর্যায়ে গলায় গামছা পেচিয়ে হত্যার চেষ্টা করলে উভয়ের মাঝে ধস্তধস্তিতে স্থানীয় লোকজন টের পেয়ে ডাকচিৎকার দিয়ে এগিয়ে গেলে খোকা মিয়াকে আহতবস্থায় ফেলে চলে যায় প্রতিপক্ষরা।পরে স্থানীয় ও পরিবারের লোকজন খোকা মিয়াকে উদ্ধার করে সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করানো হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলা দায়ের করার প্রস্তুতি চলছিল।


বিজ্ঞাপন

সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ আবু মোঃ ফজলুল করীম জানান, এ বিষয়ে কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত করে দোষীদের সনাক্ত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেয়া হবে।