রহনপুরে ৩ কেজি হেরোইন, ৫০০৫ পিস ইয়াবা, আগ্নেয়াস্ত্র উদ্ধার

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর রহনপুর ব্যাটালিয়নের অভিযানে চাঁপাইনবাবগঞ্জের কিরণগঞ্জ সীমান্ত থেকে ০৩ কেজি হেরোইন, ৫০০৫ পিস ইয়াবা, ০১টি বিদেশী পিস্তল, গুলি ও ম্যাগাজিন উদ্ধার হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র নিজস্ব তথ্যের ভিত্তিতে বিজিবি’র রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল মোঃ আমীর হোসেন মোল্লা, পিএসসি মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর রাত ২ টা হতে সাড়ে ৩ টা পর্যন্ত অত্র ব্যাটালিয়নের অধীনস্থ কিরণগঞ্জ বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করেন।

উক্ত অভিযানে অধিনায়ক লেঃ কর্নেল মোঃ আমীর হোসেন মোল্লা, পিএসসি নিজে ১টি এ্যাম্বুস দলের নেতৃত্ব দেন এবং উপ অধিনায়ক মেজর খন্দকার শাহরিয়ার আলম ও সহকারী পরিচালক মোহাম্মদ হাফিজুর রহমান, বিজিবিএমএস যথাক্রমে অপর ০২টি এ্যাম্বুস দলের নেতৃত্ব দেন।

আনুমানিক ২ টা ৪৫ মিনিটে বাংলাদেশ সীমান্ত পিলার ১৭৮/৩-এস এর কাটাতাঁর সংলগ্ন এলাকায় চোরাকারবারীদের চলাচল সনাক্ত হয়। পরবর্তীতে তাদের তিন দিক থেকে চ্যালেঞ্জ করলে চোরাকারবারীরা বহনকৃত দ্রব্যাদি ফেলে দ্রুত ভারত অভিমুখে পালিয়ে যেতে সক্ষম হয়।

অধিনায়ক এর উপস্থিতিতে উপরোক্ত স্থান ব্যাপক তল্লাশী করে ৬০,০০,০০০/- টাকা মূল্যমানের ৩ কেজি হেরোইন, ১৫,০১,৫০০/- টাকা মূল্যমানের ৫০০৫ পিস ইয়াবা এবং ১,০০,২০০/- টাকা মূল্যমানের ০১টি বিদেশী পিস্তল, ০১ রাউন্ড গুলি ও ০২টি ম্যাগাজিন মালিকবিহীন অবস্থায় জব্দ করা হয়।জব্দকৃত হেরোইন, ইয়াবা এবং অস্ত্রের সর্বমোট আনুমানিক সিজার মূল্য ৭৬,০১,৭০০/- (ছিয়াত্তর লক্ষ এক হাজার সাতশত) টাকা।

আটককৃত হেরোইন, ইয়াবা, পিস্তল, গুলি এবং ম্যাগাজিন এর ব্যাপারে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।