সড়কে ঝড়লো ১৪ প্রাণ

অন্যান্য এইমাত্র জাতীয় জীবন-যাপন জীবনী সারাদেশ

আজকের দেশ রিপোর্ট : রাজধানীসহ দেশের তিন জেলায় সড়ক দুর্ঘটনায় ১৩ জন নিহত হয়েছেন। এর মধ্যে কুমিল্লায় ৮ জন, রাজধানী ঢাকা ও গোপালগঞ্জে দুইজন করে আর লক্ষ্মীপুরে এবং সাতক্ষীরা একজন করে নিহত হয়েছেন। শনিবার রাত থেকে রোববার দুপুর পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো খবরে:
ঢাকা: রাজধানীর সড়কে তুরাগে বাসের ধাক্কায় অজ্ঞাত পরিচয় (৬০) এক বৃদ্ধা ও উত্তর বাড্ডায় শহিরুল (৪৫) নামে এক কাঁচামাল ব্যবসায়ী নিহত হয়েছেন। রোববার সকাল ৭টায় ও শনিবার রাত ১১টায় দুর্ঘটনা দুটি ঘটে।
এ বিষয়ে এক পথচারী জানান, রোববার সকাল ৭টার দিকে উত্তর বাড্ডা ওভারব্রিজের নিচে একটি পরিবহন শহিরুলকে ধাক্কা দেয়। এতে গুরুতর আহত হন তিনি। তাৎক্ষণিকভাবে স্থানীয়রা তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
তিনি আরো জানান, তার সঙ্গে থাকা জাতীয় পরিচয়পত্র দেখে তার নাম-পরিচয় জানা গেছে। তিনি কাঁচামাল ব্যবসায়ী। বাবার নাম মৃত সাইদুল ইসলাম। থাকেন উত্তর বাড্ডায়। গ্রামের বাড়ি নেত্রকোনা কলমাকান্দা চারিকুমারপাড়া গ্রামে।
অপরদিকে পথচারী সোহাগ জানান, শনিবার রাত ১১টার দিকে তুরাগ কামাড়পাড়া ইস্ট ওয়েস্ট বিশ্বাবিদ্যালয়ের সামনে একতা পরিবহনের একটি বাস অজ্ঞাতপরিচয় ওই বৃদ্ধাকে ধাক্কা দেয়। এতে গুরুতর আহত হন তিনি। তাৎক্ষণিকভাবে স্থানীয়রা তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক ঘোষণা করেন।
কুমিল্লা: কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক সড়কের কুমিল্লার লালমাই উপজেলার বাগমারার জামতলি এলাকায় বাস-সিএনজি-অটোরিকশার সংঘর্ষে নারীসহ ৮ জন নিহত হয়েছেন। রোববার দুপুর ১২টার দিকে এই ঘটনা ঘটে। নিহতদের মধ্যে তিনজন পুরুষ, দুইজন নারী ও দুই জন শিশু।
লালমাই হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ জিয়াউল ইসলাম বিষয়টি নিশ্চিত করলেও তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানাতে পারেননি।
জানা গেছে, ঢাকাগামী তিশা নামক বাসটি ওই এলাকায় পৌঁছে লাকসামগামী সিএনজিচালিত অটোরিকশাটিকে সামনে থেকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই দুই নারীসহ ৫ জনের মৃত্যু হয়। এ দুর্ঘটনায় অটোরিকশায় থাকা ২ শিশুকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নেয়া হলে সেখানে তাদের মৃত্যু হয়।
গোপালগঞ্জ: গোপালগঞ্জের কাশিয়ানী ও মকসুদপুর উপজেলায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে এক মোটরসাইকেল আরোহী ও এক বৃদ্ধ রয়েছেন। রোববার সকাল ও দুপুরে এসব দুর্ঘটনা ঘটে।
রোববার সকাল সাড়ে ১০টার দিকে কাশিয়ানী উপজেলার রাতইল এলাকায় বাসের ধাক্কায় হাবিব শরীফ (৪০) নামে মোটরসাইকেলের এক আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় এনায়েত হোসেন (৪৯) নামে অপর এক আরোহী আহত হয়েছেন। নিহত হাবিব শরীফ একই উপজেলার বরাশুর গ্রামের তাহের শরীফের ছেলে।
কাশিয়ানী থানার ওসি আজিজুর রহমান জানান, হাবিব শরীফ ও এনায়েত হোসেন মোটরসাইকেলে কাশিয়ানীর ভাটিপাড়া থেকে গোপালগঞ্জ আসছিলেন। পথিমধ্যে রাতইল এলাকায় খুলনা থেকে ঢাকাগামী একটি বাস তাদের বহনকারী মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই হাবিব শরীফ মারা যান। আহত হন এনায়েত হোসেন। এনায়েত হোসেনকে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি জানান, বাস ও বাসের চালককে আটক করা হয়েছে।
অপরদিকে, দুপুরে ঢাকা-বরিশাল মহাসড়কের মুকসুদপুর উপজেলার রাগদি ইউনিয়নের ডোমরাকান্দি এলাকায় বাসের ধাক্কায় নুরুল মোড়ল (৭০) নামে এক বৃদ্ধ নিহত হন। নুরুল মোড়ল ডোমরাকান্দি এলাকার বাসিন্দা।
ফরিদপুরের ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান জানান, নুরুল মোড়ল বাড়ির সামনে রাস্তার পাশে দাঁড়িয়ে ছিলেন। এ সময় বরিশাল থেকে ঢাকাগামী সুগন্ধা পরিবহনের একটি যাত্রীবাহী তাকে ধাক্কা দিয়ে চলে যায়। এতে নুরুল মোড়ল ঘটনাস্থলে মারা যান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহটি উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করে।
লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর শহরের জিবি রোডে মোটরসাইকেল দুর্ঘটনায় ইব্রাহীম (১৭) নামে এক কলেজছাত্র নিহত হয়েছে। রোববার সকালে এ দুর্ঘটনা ঘটে।
ইব্রাহীম দালাল বাজার ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিল। সে পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা সৌদি প্রবাসী আবুল খায়েরের ছেলে।
স্বজনরা জানান, বিদেশফেরত বাবার কাছে কলেজেপড়ুয়া ইব্রাহীম মোটরসাইকেলের আবদার করে। ঠিকমত চালাতে না পারলেও আবদার রক্ষায় শনিবার বিকেলে বাবা আদরের ছেলেকে কিনে দেন নতুন মোটরসাইকেল। সকালে ওই মোটরসাইকেল নিয়ে বাড়ি থেকে বের হয় ইব্রাহীম। এসময় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে ড্রেনের ওপর পড়ে মাথায় আঘাত পায় সে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। লক্ষ্মীপুর সদর থানার ওসি মো. আজিজুর রহমান মিয়া জানান, হেলমেট ছাড়া বেপরোয়া গতিতে চালাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে কলেজছাত্রের মৃত্যু হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *