হত্যা মামলার রহস্য উদঘাটন

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : মোগলাবাজার থানা এলাকায় সংঘটিত আলোচিত হত্যা মামলার মূল রহস্য উদঘাটন এবং হত্যা ও পরিকল্পনাকারী গ্রেফতার সহ আলামত উদ্ধার করা হয়।
গোলাম কিবরিয়া রাজু (৩৫), পিতা-মৃত আকদ্দছ আলী, সাং-আদিনাবাদ কাপন, থানা-বিয়ানীবাজার, জেলা-সিলেট বর্তমানে-উত্তর বালুচর আল-ইসলাহ-১৮/২, থানা-শাহপরাণ (রহ:), জেলা-সিলেট একজন মোটর সাইকেল রাইডার। সে মোটর সাইকেল চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। গত ০৮/০৪/২০২১খ্রিঃ রাত্রীবেলা গোলাম কিবরিয়া রাজু ভাড়ায় মোটর সাইকেল চালিয়ে আয় করার জন্য বাসা হতে বের হয়ে আর ফিরে আসে নাই । মোগলাবাজার থানা পুলিশ ০৯/০৪/২০২১খ্রিঃ সকাল অনুমান ০৮:৪০ ঘটিকায় মোগলাবাজার থানাধীন সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কের গফুরের বাঁধ এলাকার যাত্রী ছাউনীর ভিতর হতে একজন ব্যক্তিকে মারাত্মক রক্তাক্ত অজ্ঞান অবস্থায় উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সে মারাত্মক আহত অজ্ঞান অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি থাকাকালে তার আত্মীয়-স্বজন সংবাদ পেয়ে সেখানে গিয়ে উক্ত ব্যক্তি গোলাম কিবরিয়া রাজু বলে সনাক্ত করে। গোলাম কিবরিয়া রাজুর আপন বড় ভাই গিয়াস আহমদ মোগলাবাজার থানায় এসে এতদ সংক্রান্তে অভিযোগ দায়ের করলে মোগলাবাজার থানার মামলা নং-০৭, তারিখ-১০/০৪/২০২১খ্রিঃ ধারা-৩২৬/৩০৭/৩৭৯/৫০৬/ ৩৪ পেনাল কোড রুজু করে মামলার তদন্তভার এসআই/কৌশিক সরকারের উপর অর্পণ করা হয়। উক্ত ভিকটিম গোলাম কিবরিয়া রাজু প্রায় ০১ মাস সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা সেবা দিয়ে বাসায় নিয়ে যান। তাকে বাসায় নিয়ে গেলেও মস্তিষ্কে আঘাতের ফলে সে এখনও ভারসাম্যহীন অবস্থায় আছে।


বিজ্ঞাপন

রেদোয়ান রশিদ চৌধুরী (২৮), পিতা-মৃত নোমান রশিদ চৌধুরী, সাং-কামালপুর, থানা-জকিগঞ্জ, জেলা-সিলেট তার ভগ্নিপতি কাজী আব্দুর রহমান (৪০), পিতা-মৃত কাজী আঃ রব, সাং-করগ্রাম, থানা-জৈন্তাপুর, জেলা-সিলেট, বর্তমানে-সমতা-০৭, চালিবন্দর, থানা-কোতয়ালী, জেলা-সিলেট এর বাসায় থেকে মোটর সাইকেল চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। তাকে ১১/০৫/২০২১খ্রিঃ সন্ধ্যা অনুমান ০৭:০০ ঘটিকা হতে খুজে না পেয়ে তার ভগ্নিপতি কাজী আব্দুর রহমান কোতয়ালী থানায় গিয়ে একটি সাধারণ ডায়রী করেন। যার নম্বর ৮৭০, তারিখ-১২/০৫/২০২১খ্রিঃ। পরবর্তীতে এই রেদয়োন রশিদ চৌধুরীর লাশ একই স্থানে গত ১৩/০৫/২০২১খ্রিঃ রাত অনুমান ১১:৩০ ঘটিকায় কচুরিপানাযুক্ত কাদা পানির ডোবায় একজন ব্যক্তির মৃতদেহ অর্ধগলিত অবস্থায় পাওয়া গেলে তার ভগ্নিপতি কাজী আব্দুর রহমান অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে একটি এজাহার দায়ের করলে মোগলাবাজার থানার মামলা নং-১২, তারিখ-১৫/০৫/২০২১খ্রিঃ, ধারা-৩০২/২০১/৩৭৯/৩৪ পেনাল কোড রুজু করা হয়।

অতঃপর উক্ত ঘটনা দুইটির মূল রহস্য উদঘাটনের লক্ষ্যে পুলিশ কমিশনার, এসএমপি, সিলেট মহোদয়ের দিক নির্দেশনায় উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এসএমপি, সিলেট মহোদয়ের সার্বিক তত্ত¡াবধানে সহকারী পুলিশ কমিশনার জনাব পলাশ রঞ্জন দে মহোদয়ের নেতৃত্বে মোগলাবাজার থানার অফিসার ইনচার্জ জনাব শামসুদ্দোহা পিপিএম মামলার দুইটির তদন্তকারী কর্মকর্তা এসআই/কৌশিক সরকার ও এসআই/শাহিন কবির সঙ্গীয় অফিসার ফোর্সসহ তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনায় জড়িত সন্দেহে ১৫/০৫/২০২১খ্রিঃ তারিখ সন্ধ্যা অনুমান ০৭:০০ ঘটিকায় কদমতলী এলাকা হতে মজিবুর রহমান (২৩), পিতা-লয়লু মিয়া, মাতা-পিয়ারা বেগম, সাং-ছিছরাকান্দি, থানা-মোগলাবাজার, জেলা-সিলেটকে আটক করে জিজ্ঞাসাবাদে সে ঘটনায় জড়িত থাকার বিষয়ে স্বীকার করে। অতঃপর তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদে সে জানায় তার সঙ্গীয় এনাম আহমদ (২৩), পিতা-মৃত খলিল মিয়া, সাং-ধোপাকান্দি, থানা-মোগলাবাজার, জেলা-সিলেটকে নিয়ে গত ০৮/০৪/২০২১খ্রিঃ রাত্রী অনুমান ১০:০০ ঘটিকায় দক্ষিন সুরমা থানাধীন হুমায়ুন রশিদ চত্তর এলাকা হতে গোলাম কিবরিয়া রাজুকে মোটর সাইকেল ভাড়ায় নিয়ে মোগলাবাজার থানাধীন মোহাম্মদপুর গফুরের বাঁধ এলাকায় সিলেট ফেঞ্চুগঞ্জ সড়কের পাশে যাত্রীছাউনীর সামনে মোটর সাইকেল থামিয়ে তাকে যাত্রীছাউনীর পিছনে নিয়ে মাথায় হাতুরী দিয়ে আঘাত করে মারা গেছে ভেবে ডোবায় ফেলে রেখে মোটর সাইকেলটি নিয়ে যায়। একইভাবে গত ১১/০৫/২০২১খ্রিঃ রাত্রী অনুমান ১০:৩০ ঘটিকায় দক্ষিন সুরমা থানাধীন হুমায়ুন রশিদ চত্তর এলাকা হতে রেদোয়ান রশিদ চৌধুরী (২৮ কে) মোটর সাইকেল ভাড়ায় নিয়ে মোগলাবাজার থানাধীন মোহাম্মদপুর গফুরের বাঁধ এলাকায় সিলেট ফেঞ্চুগঞ্জ সড়কের পাশে যাত্রীছাউনীর সামনে নিয়া মোটর সাইকেল থামাইয়া একই কায়দায় তাকে যাত্রীছাউনীর পিছনে হাতুরী নিয়া মাথায় আঘাত করে হত্যা করতঃ লাশ কচুরিপনা যুক্ত কাদা পানির ডোবায় ফেলে চলে যায়।
তার দেওয়া তথ্যের প্রেক্ষিতে তার অপর সহযোগী এনাম আহমদকে গোলাপগঞ্জ আছিরগঞ্জ বাজার হতে ১৫/০৫/২০২১খ্রিঃ রাত অনুমান ১১:০০ ঘটিকায় গ্রেফতার করা হয়। অতঃপর তাদের দেওয়া তথ্য মতে মৌলভীবাজার জেলাধীন রাজনগর থানা এলাকার খলাগ্রাম সাকিনে জুয়েলুর রহমান (৩৬) এর হেফাজত হতে রেদোয়ান রশিদ চৌধুরী মোটর সাইকেল সিলেট হ-১২-২৭০২ ১৬/০৫/২০২১খ্রিঃ ০২:৩০ ঘটিকায় উদ্ধার করে তাকে আটক করা হয়। একই উপজেলার ধুলিজুরা গ্রামের রায়হান মিয়া (২৮) এর হেফাজত হতে গোলাম কিবরিয়া রাজুর মোটর সাইকেল রেজিঃ নং সিলেট মেট্রো-হ-১২-২২৪৫ উদ্ধার করে রায়হান মিয়াকে ১৬/০৫/২০২১খ্রিঃ ০৩:৩০ ঘটিকায় আটক করা হয়। তাদের দেওয়া তথ্য মতে ঘটনাস্থল মোগলাবাজার থানাধীন মোহাম্মদপুর গফুরের বাঁধ এলাকায় সিলেট ফেঞ্চুগঞ্জ সড়কের পাশে যাত্রীছাউনী পিছন হতে রেদোয়ান রশিদ চৌধুরীকে হত্যায় এবং গোলাম কিবরিয়া রাজুকে হত্যার চেষ্টায় ব্যবহৃত একটি হাতুরী ও ০২টি পাথরের টুকরা ১৬/০৫/২০২১খ্রিঃ সকাল অনুমান ০৭:০০ ঘটিকায় উদ্ধার পূর্বক জব্দ করা হয়।