সিউল আন্তর্জাতিক পর্যটন মেলায় অংশ নিয়েছে বাংলাদেশ

আন্তর্জাতিক জাতীয়

নিজস্ব প্রতিনিধি : বাংলাদেশ দূতাবাসটি সিওলের কনভেনশন অ্যান্ড এক্সবিবিশন সেন্টারে (সিওএক্স) ২৪-২৭ জুনে অনুষ্ঠিত সিউল আন্তর্জাতিক পর্যটন মেলায় (এসআইটিএফ) সক্রিয়ভাবে অংশ নিয়েছে। এসআইটিএফ দক্ষিণ কোরিয়ার বৃহত্তম আন্তর্জাতিক পর্যটন মেলা যা পূর্বে কোরিয়া ভ্রমণ ও পর্যটন মেলা (কোটফা) নামে পরিচিত ছিল। বিভিন্ন দেশের ৯ টি দেশের দূতাবাস এবং ট্র্যাভেল এজেন্সি সহ মোট ২৬ টি দেশ এই ইভেন্টে অংশ নিয়েছিল।


বিজ্ঞাপন

রাষ্ট্রদূত আবিদদা ইসলাম বাংলাদেশের ঐতিহ্যবাহী হস্তশিল্পের আইটেম উপহার দেন কোটফার চেয়ারম্যান শিন জং-মোক, অন্যান্য রাষ্ট্রদূত ও বিশিষ্টজনদের কাছে। প্রথম সেক্রেটারি মিঃ স্যামুয়েল মুর্মু বাংলাদেশের পর্যটন কেন্দ্রগুলিতে মনোমুগ্ধকর পরিবেশনা উপস্থাপন করেন যা একটি স্থানীয় বাংলাদেশী শিল্পী জনাব মোহাম্মদ আসাদুজ্জামান খানের সংগীত পরিবেশনের পরে শ্রোতাদের মন্ত্রমুগ্ধ করে। তদুপরি, দুই বাংলাদেশি শিক্ষার্থী বিনা মূল্যে বুথটিতে দর্শনার্থীদের হাতে হেনা ডিজাইনের অফার দেয় যা বহু দর্শনার্থীকে আকৃষ্ট করে।

এই চার দিনের দীর্ঘ মেলার সময় প্রায় ৪০০ কোরিয়ান ও বিদেশি বাংলাদেশ বুথ পরিদর্শন করেছেন এবং বাংলাদেশের পর্যটন কেন্দ্রগুলির প্রতি আগ্রহ প্রকাশ করেছিলেন। দর্শনার্থীদের মাঝে প্রচারমূলক লিফলেট, পোস্টার, আকর্ষণীয় পর্যটন স্থানের ব্রোশিওর এবং বাংলাদেশের traditionalতিহ্যবাহী হস্তশিল্প আইটেম বিতরণ করা হয়েছিল। মেলার সময় বাংলাদেশের আকর্ষণীয় পর্যটন কেন্দ্রের পাশাপাশি বাংলাদেশের traditionতিহ্য ও সংস্কৃতি সম্পর্কিত প্রামাণ্য চিত্রাদিও প্রদর্শিত হয়েছিল।