শাবানা জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রত্যাখ্যান করেছিলেন

বিনোদন

বিনোদন প্রতিবেদক : আপনারা কি জানেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ইতিহাসে ঢালিউডের জীবন্ত কিংবদন্তি অভিনেত্রী শাবানা সর্ব প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রত্যাখান করেন।


বিজ্ঞাপন

১৯৭৭ সালে জননী ছবিতে অভিনয়ের জন্য তিনি পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান কিন্তু মূল চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান না করায় তিনি তাঁর জীবনের প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারটি প্রত্যাখান করেন।

১৯৮২ সালে বড় ভালো লোক ছিলো ছবির জন্য সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান কিন্তু তিনি তাঁর জীবনের প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারটি প্রত্যাখান করেন।

১৯৮৩ সালে নতুন বৌ ছবিতে অভিনয়ের জন্য সুর্বণা মুস্তাফা পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তবে মূল চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান না করায় তিনি তাঁর জীবনের প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারটি প্রত্যাখান করেন।

১৯৯০ সালে ছুটির ফাঁদে ছবিতে অভিনয়ের জন্য প্রয়াত অভিনেতা গোলাম মুস্তাফা পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান কিন্তু মূল চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান না করায় তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারটি প্রত্যাখান করেন।

২০১৮ সালে কমলা রকেট ছবিতে অভিনয়ের জন্য অভিনেতা মোশাররফ করিম শ্রেষ্ঠ কৌতুক অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান কিন্তু তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারটি প্রত্যাখান করেন।