ভালোবাসার কমতি হয়নি কখনো : অপু বিশ্বাস

বিনোদন

বিনোদন প্রতিবেদক : লকডাউন’ শুরুতে কিছুদিন উপভোগ করেছি। ঘরে থাকার সুযোগ কম পেতাম। তাই পরিবারের সঙ্গে ভালোই কাটছিলো সময়।


বিজ্ঞাপন

কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে সেই ভালোলাগা কেটে ‘লকডাউন’ এলে কষ্ট লাগতো। আর এখন জীবনের অংশ মনে করছি। এভাবেই হয়তো অনেকটা সময় আমাদের পার করতে হবে। নিজেকে মানিয়ে নিয়েছি।

ঘরেই থাকছি, জয়কে সময় দিচ্ছি। ওর পড়াশোনা, খাওয়া-দাওয়া, খেলাধুলা_সবটার সঙ্গী আমি। অনেকে জানেন, করোনাকালেই আমি মা হারিয়েছি। তিনি ছিলেন আমার সবসময়ের সঙ্গী। তাকে খুব মিস্ করি।

দেশে করোনা প্রায় দেড় বছর পার হয়েছে। এর রেশ এখনো ওঠা যায়নি। সবকিছু মোকাবিলা করে কাজ করতে হচ্ছে। আমি যেহেতু সৃজনশীল মানুষ, তাই ফার্স্ট প্রায়োরিটি দিচ্ছি কাজকে। লম্বা সময়ের পর শ্যুটিংয়ে ফিরে খুব ভালো লেগেছে। শ্রীমঙ্গলে অনুদানের সিনেমা ‘ছায়াবৃক্ষ’র কাজ শেষ করলাম। এখনো শ্যুটিং বাকি আছে ‘ইশা খাঁ’ ও ‘প্রেম প্রীতির বন্ধন’ মুভি দুটির। ‘ইশা খাঁ’তে আমার বিপরীতে ডি এ তায়েব অভিনয় করেছেন।

করোনার কারণে দূরে গিয়ে শ্যুট করা হচ্ছে না। হাতেগোনা কাজ হয়েছে ঢালিউডে। আশা করি এইদিন কেটে যাবে। চলচ্চিত্রের সঙ্গে সংযুক্ত মানুষজন অনেক কষ্টে আছেন। ঢাকা থেকে স্বাস্থ্যবিধি মেনে কাজ করছি। কাজের ক্ষেত্রে সবধরনের বিধিবিধান মানছি। দেশে করোনা এখন উর্ধ্বমুখী। নিয়মনীতি মেনে শ্যুটিং করলে খুব একটা অসুবিধা হয় না।

আমার সফলতা কতখানি সেটি বিচারের ভার দর্শকদের ওপর দিলাম। আমি সবসময় নিজেকে চ্যালেঞ্জ করতে ভালোবাসি। জীবনে কয়টা ভালো কাজ করছি সেটা জানা বড় একটা চ্যালেঞ্জ।

আমি আমার কাজকে ভালোবাসি। কাজের প্রতি সৎ থাকতে চাই‌ দর্শকদের কাছে চিরকাল কৃতজ্ঞ থাকবো। ২০০৬ সালে ‘কোটি টাকার কাবিন’ সিনেমা রিলিজের পর আমি তারকাখ্যাতি পাই। দর্শকদের ভালোবাসার কমতি হয়নি কখনো।

সময়ের সঙ্গে তারকাদের ভালোবাসা বেড়েছে। সেই সঙ্গে আমারও দায়বদ্ধতা বেড়েছে। সবসময় চেষ্টা করছি ভালো কাজ করতে। দর্শকদের আমার পরিবার মনে করি। আমি না থাকলে সিনেমা দিয়ে যেন তাদের মাঝে বেঁচে থাকতে পারি। তারা যেন আমার কাজ দেখে আমাকে মনে রাখেন। দর্শকের ভালোবাসা আমার আত্মবিশ্বাস অনেকগুন বাড়িয়ে দেয়।

কাজ করতে গিয়ে মনে হয়েছে সবাই অনেক ভালো অভিনেতা। এ প্রজন্মের নায়করা দারুন অভিনয় করেন। প্রায় সবার সঙ্গে আমার কাজ হয়েছে। ২০১৭ সাল পর্যন্ত নায়ক শাকিব খানের সঙ্গে আমি ৭২ টি চলচ্চিত্রে অভিনয় করেছি।

এর বাইরেও অনেকে আছেন। যাদের সঙ্গে আমার অভিনয় করা হয়েছে। সবাই নিজের সেরাটা দেখানোর চেষ্টা করেন। সবার অভিনয় আমার পছন্দের।