সেজান ফুড কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় অনিয়মের প্রমাণ পেলে ব্যবস্থা

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : লিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত ডিআইজি ইমাম হোসেন বলেছেন, হাসেম ফুডস লিমিটেডের কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে যে কোনো ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে অনিয়মের প্রমাণ পেলে ব্যবস্থা নেওয়া হবে।


বিজ্ঞাপন

নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুডস লিমিটেডের কারখানায় অগ্নিকাণ্ডে ৫২ জনের প্রাণহানির ঘটনায় পুলিশের করা মামলা সিআইডিতে হস্তান্তরের পর শনিবার ১৭ জুলাই দুপুরে কারখানা পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

ইমাম হোসেন বলেন, আলামত, সাক্ষ্য ও বিভিন্ন গুরুত্বপূর্ণ ১০টি বিষয়ে গুরুত্ব দিয়ে মামলার তদন্ত কাজ করবে সিআইডি।

তদন্তে যে কোনো ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে অনিয়মের প্রমাণ পেলে ব্যবস্থা নেওয়া হবে। এ মামলার তদন্ত দ্রুত শেষ করার নির্দেশনা রয়েছে।

এ সময় নারায়ণগঞ্জ জেলা সিআইডির পুলিশ সুপার দেলোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার জীবন কান্তি, সহকারী পুলিশ সুপার হারুনুর রশীদ, হাসেম ফুডসের অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ের করা হত্যার মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির ইন্সপেক্টর আতাউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৮ জুলাই বিকেল সাড়ে ৫টার দিকে হাসেম ফুডস লিমিটেডের কারখানায় আগুন লাগে। এতে ৫২ শ্রমিকের মৃত্যু হয়।

ঘটনা তদন্তে জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফরের পক্ষ থেকে পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আগুনে পুড়ে মৃত্যুর ঘটনায় রূপগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) হুমায়ূন কবীর বাদী হয়ে কারখানা মালিক আবুল হাসেম ও তার চার ছেলে, প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তাসহ আটজনের বিরুদ্ধে হত্যা মামলা করেন।

পুলিশ আটজনকে গ্রেফতারের পর চার দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে।

এ ঘটনায় আবুল হাসেমের দুই ছেলে জামিনে মুক্ত হয়েছেন।

এরই মধ্যে গত বৃহস্পতিবার ১৫ জুলাই, সিআইডিতে মামলাটি হস্তান্তরের নির্দেশ দেয় পুলিশ সদর দফতর।