স্বাস্থ্যের ডিজির একই দিনে ৫ হাসপাতাল পরিদর্শন

স্বাস্থ্য

নিজস্ব প্রতিনিধি : স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম আজ হেলথ সিস্টেম স্ট্রেন্থদেনিং কার্যক্রমের অংশ হিসেবেএকই দিনে পর পর ৫টি স্থান পরিদর্শনে যান ।


বিজ্ঞাপন

নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে তিনি , প্রবেশ মুখে এবং হাসপাতাল চত্ত্বরে কোভিড ১৯ টিকাদান কেন্দ্র, কোভিড ১৯ পরীক্ষা কেন্দ্র ও কোভিড চিকিৎসায় নিয়োজিত চিকিৎসক গনের নাম ও ফোন নাম্বার সম্বলিত নির্দেশনা দেখে এরূপ জনবান্ধব ব্যবস্থাপনার প্রসংশা করেন।

এরপর মহাপরিচালক , বহিঃবিভাগ ও আন্তঃবিভাগ পরিদর্শন করে সেবা প্রত্যাশী রোগী ও সেবা দানকারী চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের সাথে কথা বলেন।

এছাড়া তিনি নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর রোগীদের সরবরাহকৃত খাবার রান্না হয় যেখানে সেই রান্নাঘর পরিদর্শন করেন এবং খাবারের মান নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা পর্যবেক্ষণ করেন।

সার্বিক ব্যবস্থা পর্যবেক্ষণের সাথে সাথে তিনি রোগীদের সাথেও কথা বলে , রোগীরা চিকিৎসা সেবা সম্পর্কে সন্তোষ প্রকাশ করলেও হাসপাতালের সামগ্রিক পরিষ্কার পরিচ্ছন্নতা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন এবং দ্রুততম সময়ে হাসপাতালকে যথার্থভাবে পরিষ্কার পরিচ্ছন্ন করে তোলার বিষয়ে নির্দেশনা প্রদান করেন।

এসময় তিনি বিভিন্ন চিকিৎসকগনের কক্ষে রোগীদের চিকিৎসা পরামর্শ প্রদান ও ব্যবস্থাপনা বিষয়ে সরেজমিনে পরিদর্শন করেন এবং টিকাদান কার্যক্রম পরিদর্শন করেন।

সুষ্ঠু ভাবে যাতে টিকাদান কার্যক্রম পরিচালনা হয় সে বিষয়ে তিনি নির্দেশনা দান করেন।

নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ কমিউনিটি ভিশন সেন্টারের মাধ্যমে চক্ষুরোগীদের বিশেষ সেবাদান কার্যের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রসংশা করেন তিনি।