চট্টগ্রামে চোরাই জ্বালানি তেলসহ গ্রেফতার ২

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : র‌্যাব-৭ এর অভিযানে চট্টগ্রাম মহানগরীর ইপিজেড এলাকা থেকে চোরাইকৃত ২,২৮০ লিটার জ্বালানি তেল উদ্ধার সহ ২ জন চোরাকারবারী আটক হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

র‌্যাব-৭, চট্টগ্রাম গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় চোরাকারবারী চট্টগ্রাম মহানগরীর ইপিজেড এলাকায় অবৈধ উপায়ে ক্রয়-বিক্রয় করার উদ্দেশ্যে চোরাইকৃত জ্বালানী তেল মজুদ করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে গতকাল রবিবার ৫ সেপ্টেম্বর সন্ধ্যা ৬ টা ১০ মিনিটে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে মোঃ শরীফ (২৮), পিতা- মোঃ আব্দুর মালেক, সাং- নুলের চড়, থানা- হাতিয়া, জেলা- নোয়াখালী, বর্তমানে আকমলআলী পকেট গেট, থানা- ইপিজেড, চট্টগ্রাম মহানগর এবং মোঃ জাহিদ রানা (২৮), পিতা- মোঃ হুসাইন, সাং- মধ্যম হালিশহর দুপুল, থানা- বন্দর, চট্টগ্রাম মহানগরীদের আটক করে।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের জিজ্ঞাসাবাদে তাদের দেখানোমতে নিজ দখলে থাকা ১২ টি ড্রাম হতে চোরাইকৃত ২,২৮০ লিটার জ্বালানি তেল (ডিজেল) উদ্ধারসহ আসামীদের গ্রেফতার করে।

আসামীদের জিজ্ঞাসাবাদে আরো জানায় যে, তারা দীর্ঘদিন যাবৎ অবৈধ উপায়ে ডিজেল মজুদ করে এবং পরবর্তীতে অপেক্ষাকৃত কম মূল্যে পাইকারী ও খুচরা বিক্রয় করে।

উদ্ধারকৃত মালামালের আনুমানিক মূল্য ০২ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামী ও উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানায় হস্তান্তর করা হয়েছে।