রাজউকের সাবেক প্রধান প্রকৌশলীকে আত্মসমর্পণের নির্দেশ

অপরাধ আইন ও আদালত এইমাত্র

নিজস্ব প্রতিবেদক : বনানীর ফারুক রূপায়ন (এফআর) টাওয়ারের নকশা জালিয়াতির অভিযোগে দুদকের করা মামলায় রাজউকের সাবেক প্রধান প্রকৌশলী মো. সাইদুর রহমানকে এক সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
সোমবার আগাম জামিন চেয়ে তার করা আবেদনের শুনানি শেষে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলম সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।
আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন- ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। আসামি পক্ষে শুনানি করেন আইনজীবী মো. কামরুল ইসলাম (এমপি)।
মামলার এজাহারে বলা হয়েছে, অসৎ উদ্দেশে অন্যায়ভাবে লাভবান হওয়ার অভিপ্রায়ে পরস্পর যোগসাজশে আসামিরা প্রতারণা, জালিয়াতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ইমারত নির্মাণ বিধিমালা ১৯৯৬ এর বিধিবিধান লঙ্ঘন করে, রাজধানী বনানীর ৩২ কামাল আতাতুর্ক এভিনিউতে ১৫ তলার অনুমোদন নিয়ে ১৮ তলা এফআর টাওয়ার নির্মাণ করেন। এ অভিযোগে দুদকের উপপরিচালক মো. আবু বকর সিদ্দিক পাঁচ জনকে আসামি করে গত ২৫ জুন মামলা দায়ের করেন।
উল্লেখ্য, চলতি বছরের ২৮ মার্চ দুপুর ১২টা ৫৫ মিনিটের দিকে বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকা-ের ঘটনা ঘটে। এ অগ্নিকা-ে ২৬ জনের প্রাণহানি হয়েছে এবং ৭৩ জন মারাত্মক পঙ্গুত্ববরণ করেছিলেন।
এ মামলায় অন্য আসামিরা হলেন- ইজারা গ্রহীতা সৈয়দ মো. হোসাইন ইমাম ফারুক, রূপায়ন হাউজিং এস্টেট লিমিটেডের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল, সাবেক চেয়ারম্যান মো. হুমায়ুন খাদেম ও রাজউকের সাবেক অথরাইজড অফিসার সৈয়দ মকবুল আহমেদ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *