ঢাকা মহানগর আ’লীগ আসছে বড় পরিবর্তন

এইমাত্র জাতীয় রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : বড় ধরনের পরিবর্তন আসছে ঢাকা মহানগর আওয়ামী লীগে। উত্তরের শীর্ষ দুই পদেই পরিবর্তনের আভাস পাওয়া গেছে। অন্যদল থেকে আসা সুবিধাবাদী ও দুর্নীতিবাজদের বাদ দিয়ে যোগ্য নতুনদের নিয়েই কমিটি গঠনের প্রস্ততি নিচ্ছে আওয়ামী লীগ।
৩০ নভেম্বর রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হতে যাচ্ছে আওয়ামী লীগের সুপার দু’টি ইউনিট ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সম্মেলন। পদ পেতে লবিং দৌড়ের প্রতিযোগিতায় শেষ মুহূর্তে ব্যস্ত পদ প্রত্যাশীরা।
সভাপতি- সাধারণ সম্পাদক পদের জন্য মাঠে আছেন ডজন খানেক সিনিয়র নেতা। তাদের দাবি, নবীনের উদ্ভাবনী শক্তি আর প্রবীনের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে নতুন কমিটি গঠন করা হলে নির্বাচনসহ যে কোন সংকট মোকাবেলায় সক্ষমতা অর্জন করবে ঢাকা উত্তর।
ক্যাসিনো কারবারিদের সঙ্গে যোগসাজশ, টাকার বিনিময়ে পদ বিক্রি, জমি দখল, চাঁদাবাজি, টেন্ডারবাজি, দলে কোন্দল সৃষ্টি ও প্রবীণ নেতাদের অবমূল্যায়নের অভিযোগে বাদ পড়তে যাচ্ছেন অনেক প্রভাবশালী নেতা। অনুপ্রবেশ ঠেকাতে আওয়ামী লীগ সভাপতির কঠোর হুঁশিয়ারিতে আশায় বুক বাঁধছেন এতদিনের বঞ্চিতরা।
আওয়ামী লীগ বলছে, সৎ, স্বচ্ছ ইমেজ এবং সংগঠন চালাতে সক্ষম এমন নেতাই ঢাকা মহানগরের পদের দাবিদার।
কেন্দ্র বলছে, সিটি নির্বাচনকে মাথায় রেখে যে কমিটি গঠন করা হবে তাতে বড় ধরনের চমক অপেক্ষা করছে উত্তরের কর্মীদের জন্য। তাদের দাবি এবারের কমিটি যেন হয়, সব বিতর্কের উর্ধ্বে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *