সরিষাবাড়ীতে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার ১

অপরাধ

সরিষাবাড়ী প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ীতে ডিজিটাল নিরাপত্তা আইনে রফিকুল ইসলাম(২৯) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার ভাটারা ইউনিয়নের গাবতলী বাজার থেকে গ্রেফতার করে সরিষাবাড়ী থানা পুলিশ।


বিজ্ঞাপন

মামলার এজাহার সূত্রে জানা যায় যে, সরিষাবাড়ী উপজেলার বাউসী চন্দনপুর গ্রামের জালাল উদ্দিন এর স্ত্রী শাহীনা আক্তার (৪১) এর বাড়ীতে পাশের ফুলদহ গ্রামের মোসাহের আলী’র ছেলে রফিকুল ইসলাম (২৯) কাঠ মিস্ত্রীর কাজ করে আসছিল। এ সুবাদে শাহীনা আক্তারের বাড়ীতে আসা-যাওয়া এবং বিভিন্ন সময়ে ঘর নির্মাণের কাজের জন্য মোবাইল ফোনে কথাবার্তা চলে। শাহীনার বাড়ীতে কাজ করার সময় কৌশলে বাথরুমে গোসল করার সময় কিছু ছবি সংগ্রহ করে ১ বৎসর পূর্ব হইতে রফিকুল ইসলাম এর ব্যবহৃত মোবাইল ফোনের ইমু হইতে শাহীনার ব্যবহৃত মোবাইলে অশ্লীল ম্যাসেজ ও ছবি এডিটিং সহ অন্যান্য অশ্লীল ছবি ফোনের ইমু নম্বরে পাঠাইয়া বিভিন্ন ধরনের কু-প্রস্তাব দিয়ে আসছিল। এ ছাড়াও শাহীনার ছবি এডিট করে অশ্লীল ছবিতে রুপান্তর করে পোস্টার বানাইয়া শাহীনার ঘরে ও গ্রামের বিভিন্ন স্থানে টাঙ্গাইয়া দেয়। এ ছাড়াও শাহীনা আক্তারকে হুমকি প্রর্দশন করে যে, ছবির সাথে অশ্লীল ছবি এডিটিং করিয়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছাড়িয়া দিবে। ওই ছবিগুলি ফেসবুক/ইমুতে ছাড়িয়া দিবে বলে শাহীনার কাছে টাকা দাবী সহ নানা ভয়ভীতি প্রদর্শন করে। শাহীনা টাকা দিতে অস্বীকার করিলে রফিকুল ইসলাম শাহীনার ছবি নগ্ন ছবির সাথে এডিটিং করিয়া ফেসবুকে ভাইরাল করবে বলে হুমকী দেয়। বিষয়টি শাহীনা আক্তারের স্বজন ও গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গের মাধ্যমে জেনে এবং মোবাইলে শাহীনা আক্তারের এডিট করা ছবি দেখতে পেরে রফিকুল কে পোস্ট করা ছবি ডিলিট করার জন্য খোঁজাখোঁজি করা হলেও তাকে পাওয়া যায় নাই। রফিকুল ইসলাম শাহীনার নগ্ন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করলে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। অশ্লীল ছবি প্রেরণ করা মাত্রই ডিলিট করিয়া দেয় রফিকুল ইসলাম।

এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে উপজেলার ভাটারা ইউনিয়নের ফুলদহ গ্রামের মোসাহেব এর ছেলে রফিকুল ইসলাম কে প্রধান আসামী করে মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সরিষাবাড়ী থানায় সরিষাবাড়ী উপজেলার বাউসী চন্দনপুর গ্রামের জালাল উদ্দিন এর স্ত্রী শাহীনা আক্তার বাদী হয়ে অভিযোগ দায়ের করলে রাতেই রফিকুল ইসলাম কে গ্রেফতার করতে সক্ষম হন।

সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর রকিবুল হক জানান, ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮,ভয়ভীতি প্রর্দশন পূর্বক ফেসবুকে মানহানিকর তথ্য প্রকাশ/প্রচার ও বিশৃংখলা সৃষ্টির অপরাধে রফিকুল ইসলামকে গ্রেফতার করে বুধবার জেল হাজতে প্রেরণ করা হয়েছে।