পুলিশের পদমর্যাদাভিত্তিতে প্রশিক্ষণ কমসূচির কোর্স সমাপনী অনুষ্ঠান ও সনদপত্র বিতরণ অনুষ্ঠিত

অপরাধ

নিজস্ব প্রতিবেদক : শুক্রবার ১০ সেপ্টেম্বর বিকাল ৩ টায় পুলিশ লাইন্স কনফারেন্স রুমে বাংলাদেশ পুলিশের সকল সদস্যের পদমর্যাদাভিত্তিতে এক সপ্তাহ মেয়াদী প্রশিক্ষণ কমসূচির অংশ হিসাবে অত্র জেলায় কর্মরত ৩৫ জন পুলিশ সদস্যদের নিয়ে (নায়েক ও কনস্টেবল), গত ৫ সেপ্টেম্বর থেকে চলতে থাকা প্রশিক্ষণ কমসূচির কোর্স সমাপনী অনুষ্ঠান ও সনদপত্র বিতরণ অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন

উক্ত সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন জনাব মোহাম্মদ জাহাংগীর আলম, অতিরিক্ত পুলিশ সুপার জেলা বিশেষ শাখা (ডিএসবি), যশোর এবং উক্ত কোর্সের জেলা ফোকাল পয়েন্ট কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ), যশোর।

অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) বলেন, এই কোর্স আমাদের প্রতিটা পুলিশ সদস্যকে আরো বেশি চৌকস ও কর্মদক্ষতা সম্পন্ন সদস্য হিসাবে গড়ে তুলবে।

তিনি উপস্থিত প্রশিক্ষণার্থীদের উক্ত কোস সম্পর্কে তাদের অভিব্যক্তি প্রকাশ করতে বললে, সকল প্রশিক্ষণার্থীই এই কোর্সটি অত্যন্ত সময় উপযোগী বলে জানান।

একই সাথে তারা বলেন, এই এক সপ্তাহ ব্যাপী কোর্স থেকে আমরা কর্মজীবন ও ব্যক্তিগত সুরক্ষার কথা জানতে পেরেছি।

কোর্স ফোকাল পয়েন্ট কর্মকর্তা বলেন, আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল এর নির্দেশনা মোতাবেক কোর্সটি সম্পন্ন করতে এবং পরিশেষে আজ প্রথম ব্যাচের সমাপনী অনুষ্ঠান ও সনদপত্র বিতরণের মধ্যদিয়ে শেষ করতে যাচ্ছি।

আমরা আশার করি এই কোর্স থেকে আপনারা যেটা শিখতে পেরেছেন তা আপনাদের কর্মজীবনে কাজে দিবে। তিনি কোর্সে অংশগ্রহণকারী প্রতিটি সদস্যকে ধন্যবাদ জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন কোর্স প্রশিক্ষনার্থীবৃন্দ, প্রশিক্ষকগণ সহ জেলা পুলিশ যশোরের উর্দ্ধতন কমকর্তাগণ।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) গত ০৫ সেপ্টেম্বর বিকালে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব ইন্টেগ্রিটিতে পুলিশের সকল সদস্যের পদমর্যাদাভিত্তিক প্রশিক্ষণ কর্মসূচি উদ্বোধন করেন।

বাংলাদেশ পুলিশের সকল প্রতিষ্ঠানের নির্ধারিত কোর্সের বাইরে দক্ষতা উন্নয়নের লক্ষ্যে আয়োজিত সপ্তাহব্যাপী পদমর্যাদাভিত্তিক প্রশিক্ষণের প্রথম ব্যাচে এন্টি টেররিজম ইউনিটের ২৫ জন কন্সটেবল অংশগ্রহণ করেন।

শুক্রবার ১০ সেপ্টেম্বর প্রশিক্ষণ ও মূল্যায়ন শেষে সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের সনদপত্র হস্তান্তর করেন এন্টি টেররিজম ইউনিট এর অ্যাডিশনাল ডিআইজি (প্রশাসন) সালমা বেগম, পিপিএম। এ সময় কোর্স সমন্বয়ক, পুলিশ সুপার (ট্রেনিং অ্যান্ড প্ল্যানিং) শিরিন আক্তার জাহান ও এটিইউর অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পুলিশ হেডকোয়ার্টার্স কর্তৃক পরিচালিত “বাংলাদেশ পুলিশের সকল সদস্যের পদমর্যাদাভিওিক প্রশিক্ষণ কর্মসূচি” এর অংশ হিসেবে শুক্রবার ১০ সেপ্টেম্বর বিকেল ৩ টায় আরএমপি ট্রেনিং স্কুলে দক্ষতা উন্নয়ন কোর্স (১ম ব্যাচ) এর সনদপত্র বিতরণ ও সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে আরএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মোঃ সুজায়েত ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কমান্ড্যান্ট (পুলিশ সুপার), ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার, রাজশাহী মোহাম্মদ তারিকুল ইসলাম, আরএমপি’র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ফোর্স) মোহাম্মদ রকিবুল হাসান ইবনে রহমান সহ উর্ধ্বতন কর্মকর্তাগণ।