নেত্রকোনায় ৩৫,২৪,৯৩৬ টাকার ভারতীয় শাড়ি, কসমেটিকস ও চা পাতা উদ্ধার

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর নেত্রকোণা ব্যাটালিয়ন কর্তৃক ৬৩,২৪,৯৭০/- টাকা মূল্যের ভারতীয় কসমেটিক্স, শাড়ী এবং চা পাতা জব্দ, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

বিজিবি’র নেত্রকোণা ব্যাটালিয়ন (৩১ বিজিবি) এর অধীনস্থ বারমারী বিওপি’র কর্মরত নম্বর-৬৩৩১৩ হাবিলদার মোঃ শহিদুল ইসলাম এর নেতৃত্বে ১০ সদস্যের একটি টহল দল কর্তৃক দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার ১১৬৪/৫-এস এবং ১১৬৯ হতে আনুমানিক ৩৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে লক্ষীপুর এবং ভরতপুর নামক স্থানে নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আলাদা আলাদা ভাবে ফাঁদ পেতে থাকে।

তথ্য অনুযায়ী ভারতের দিক হতে চোরাকারবারীদেরকে মাথায় করে মালামাল নিয়ে আসতে দেখে বিজিবি টহলদল তাদের চ্যালেঞ্জ করলে চোরাকারবারীরা মালামাল ফেলে দৌড়ে পালিয়ে যায়। ঘটনাস্থল হতে -ভারতীয় হিরা লেহেঙ্গা-২০ পিস, ভারতীয় লতিকা শাড়ী-১০০ পিস, ভারতীয় প্রিয়া থ্রিপিস-৭৯ পিস, ভারতীয় নরমাল থ্রিপিস-৫০ পিস, ভারতীয় স্কীন শাইন ক্রীম-৮০৪০ পিস, ভারতীয় ফেয়ার এন্ড লাভলী-৫৭০ পিস, ভারতীয় পন্ডস ফেস ওয়াস-৩১৬ পিস, ভারতীয় ক্লিন কেয়ার ফেস ওয়াস-৩২৮০ পিস, ভারতীয় ফগ বডি স্প্রে-৬০ পিস, ভারতীয় ফেমা সাওয়ার জেল-৪৪০ পিস এবং ভারতীয় পন্ডস হোয়াইট বিউটি-৩০৯ পিস চোরাচালানী মালামাল জব্দ করা হয়। জব্দকৃত চোরাচালানী মালামালের আনুমানিক সিজার মূল্য ৫১,৯০,৯৭০ টাকা।

এছাড়াও নম্বর-৬৩৩১৩ হাবিলদার মোঃ শহিদুল ইসলাম এর নেতৃত্বে একই টহলদল কর্তৃক দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার ১১৭০ হতে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পশ্চিম লেংগুড়া নামক স্থান হতে নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে (৬২ বস্তা) ২৫২০ কেজি ভারতীয় চা পাতা জব্দ করা হয় যার সিজার মূল্য-১১,৩৪,০০০/- টাকা।

উক্ত অভিযানে সর্বমোট আনুমানিক -৬৩,২৪,৯৭০/- (তেষট্টি লক্ষ চব্বিশ হাজার নয়শত সত্তর) টাকা মূল্যমানের ভারতীয় চোরাচালানী মালামাল জব্দ করা হয়।

জব্দকৃত চা পাতা ধ্বংসের নিমিত্তে ব্যাটালিয়ন সদরে জমা করা হয়েছে এবং জব্দকৃত চোরাচালানী মালামাল নেত্রকোনা কাষ্টমস্ অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন। উক্ত অভিযানে কোন চোরাকারবারী আটক করা সম্ভব হয়নি।